নতুন বছরের আগমনে নিজের বদ অভ্যাসগুলো ছাড়ুন

0

জানুয়ারী ০১, ২০১৮

লাইফষ্টাইল ডেস্ক: আর মাত্র কয়েকটা দিন। তারপরই নতুন বছর, নতুন দিন, নতুন সময়। নিউ ইয়ার রেজলিউশন নিয়েছেন তো? নতুন কিছু প্ল্যান না থাকুক অন্তত কিছু বদঅভ্যাস ছাড়ছেন তো? এই বদঅভ্যাসগুলো যদি আপনার থেকে থাকে তবে কিন্তু ছাড়তেই পারেন।

১। সিগারেট ছাড়ুন- এই রেজলিউশন কত বার নিয়েছেন বলুন তো? প্রতি বারই ভেঙেছেন। তাই তো? এই বদ অভ্যাস সবথেকে বেশি ক্ষতি করে স্বাস্থ্যের।

অতিরিক্ত ধূমপান করেন? সুস্থ থাকতে এই খাবারগুলো কিন্তু খেতেই হবে

২। ঘুম- দেরি করে ঘুম থেকে ওঠার অভ্যাস ছাড়ুন। যত দেরি করে উঠবেন তত সব কাজে আপনার দেরি হবে। শুনতে জ্ঞানের কথা মনে হলেও ঘুম থেকে দেরি করে ওঠার বদ অভ্যাস এ বার ছাড়ার সময় এসেছে।

৩। অগোছালো- আপনি কি খুব অগোছালো? সময় মতো কাজের জিনিস খুঁজে পান না। আর তারপর মায়ের ওপর চোটপাট। এ দিকে নিজের প্রয়োজনীয় জিনিস যদি গুছিয়ে রাখেন, তাহলে সময়মতো সেটা পেতে আপনারই সুবিধা হবে। তাই এই অভ্যাস এ বার ছাড়ুন।

৪। খাদ্যাভ্যাস- অস্বাস্থ্যকর খাওয়া কিন্তু আপনার শরীরের সব থেকে বেশি ক্ষতি করছে। উল্টো-পাল্টা যখন যা খুশি খেয়ে ফেলার অভ্যাস ছাড়ুন। বাইরের খাবার, অতিরিক্ত তেল মশলাযুক্ত খাবার শরীরের ক্ষতি যেমন করে, তেমনই আপনার জীবনযাত্রার মানও কমিয়ে দেয়।

৫। খরচ- আপনার কি খুব খরচের হাত? অপ্রয়োজনীয় জিনিসের পিছনে যখন তখন খরচ করে ফেললে প্রয়োজনে অনেক সময়ই হাতে টান পড়ে। প্রিয়জনের শখ আহ্লাদও মিটিয়ে উঠতে পারেন না। তাই অতিরিক্ত খরচের অভ্যাস ছাড়ুন।

কোন মন্তব্য নেই