অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১৮০০শীতার্ত মানুষদের মাঝে কম্বল বিতরন করলেন নওফেল

0
.

শীতার্ত অসহায় দরিদ্র মানুষের মাঝে শীত বস্ত্র (কম্বল) বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে নগরীর নাসিরাবাদ ৪২ নং সাংগঠনিক ওয়ার্ডের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ১৮০০ শীতার্তদের মাঝে ১৮০০ পিস কম্বল বিতরন করেন তিনি।

ষোলশহর ২নং গেইট এলাকায় যুবলীগ নেতা জাভেদ হোসেন খানের উদ্যোগে আয়োজিত এই শীত বস্ত্র বিতরন অনুষ্ঠানে তিনি বলেন, মানুষের কল্যাণে কাজ করাই রাজনীতি। মানুষের সুখে দুঃখে বিপদে আপদে যিনি পাশে দাঁড়ান , তিনিই প্রকৃত রাজনিতিক।

আওয়ামীলীগের নেতা কর্মীদের জনগণের সুখে দুঃখে একাত্ম হয়ে কাজ করতে হবে। ভোগবাদী আর নিজের আখের গোছানোর মানসিকতা যাদের মধ্যে আছে তারা কখনো গনমানুষের হৃদয়ে স্থান পেতে পারেনা।

তরুণ রাজনীতিবিদ নওফেল বলেন ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীনতা, বুকের রক্ত দিয়ে নিজেদের আরামকে হারাম করে, সুখ বিসর্জন দিয়ে , জীবনের ঝুকি নিয়ে আমাদের পূর্বসূরিরা এই স্বাধীন মাতৃভূমি আমাদের দিয়ে গেছেন, এই স্বাধীনতার সুফল প্রকৃত অর্থে সেদিনই সফল হবে যেদিন আমরা সকলের জন্য বসবাস যোগ্য একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পারবো।

.

নওফেল আরও বলেন, নিজের নামে স্লোগান দিয়ে, রঙিন ছবি দিয়ে নিজের ব্যানার করে নিজেকে নেতা হিসেবে জাহির করে দেশের ভাগ্য পরিবর্তন করা যাবেনা । নিজেকে গড়ে তুলতে হবে সততা আর ত্যাগের মানসিকতা দিয়ে। সেই সাথে থাকতে হবে জনগনের প্রতি মমত্ববোধ আর তবেই নেতৃত্বের সফলতা ।

ব্যারিস্টার নওফেল বলেন, খালেদা জিয়া বিগত সময়ে দেশে সরকার পরিচালনা করে দেশকে অনেক পিছিয়ে দিয়েছেন, দুর্নীতি , জঙ্গিবাদ আর সন্ত্রাসকে মদদ দিয়ে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্র বানাতে চেয়েছিলেন, কারন বাংলাদেশের বিজয় আর অগ্রগতিকে এরা মনে করে এদের নৈতিক পরাজয়। মনে প্রানে পাকিস্তানী ভাবধারায় বিশ্বাসী খালেদা জিয়া ও তার দল বি এন পি এদেশকে কখনো আপন করে নিতে পারেনি ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মরহুম আলহাজ মহিউদ্দিন চৌধুরীর কনিষ্ঠ পুত্র বোরহানুল ইসলাম চৌধুরী সালেহিন, চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সদস্য আলহাজ আমিনুল ইসলাম, কোতোয়ালি থানা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাসান মনসুর, মহানগর যুবলীগ সদস্য হেলাল উদ্দিন, জাহেদ আসহাব রসুল চৌধুরী, ইফতেখার হোসেন বেনজীর, ইঞ্জিনিয়র তৈয়ব হোসেন রুবেল, রাজু দেবনাথ, কার্তিক রঞ্জন শীল, ছাত্রলীগের নেতা রাজেশ বড়ুয়া, আমির হামজা, রাহুল দাস সহ আওয়ামীলীগ ছাত্রলীগ নেতাকর্মী বৃন্দ।