অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিয়েতে বরের পোশাক

0
বিয়েতে বরের পোশাক

বিয়ের সাজ পোশাক নিয়ে সব সময় মেয়েদের আগ্রহ বেশি থাকে এটা আমরা সবাই জানি। তবে যেহেতু মেয়েটার বিয়ে হচ্ছে একজন পুরুষের সাথে তাকে তো হাল ফ্যাশনের সাজ পোশাক থেকে দূরে রাখা যায় না। একটা সময় ছিল যখন বর ও কনের জন্য কি কি পোশাক কেনা হচ্ছে সেটা বিয়ের দিনের আগে কেউ জানতে পারতো না। কিন্তু এখন দৃশ্যপট সম্পুর্ণ ভিন্ন। এখন বড় ও কনে নিজারেই পছন্দ করে ম্যাচিং করে তাদের বিয়ের পোশাক কিনে থাকেন। কনের যেমন বিয়ের জন্য পোশাকের একটা আলাদা আয়োজন থাকে বরের জন্যও এখন ঠিক তেমনটাই চলছে।

বরদের জন্য বলছি কনের মতো আপনার বিয়েও জীবনে একবারই আসবে তাই হেলাফেলা না করে এই দিনটিকে ইনজয় করুন। আর কনের সাথে ধোরে রাখুন সুন্দর কিছু মুহুর্ত, যা পরে হাজার চেষ্টা করে আর ফিরিয়ে আনতে পারবেন না।

বিয়ের দিন সাধারণত বরের জন্য ভারি কাজের পাঞ্জাবী অথবা শেরেওয়ানি হয়ে থাকে। আপনি আপনার পছন্দ অনুযায়ী যেকোনো একটি বেছে নিতে পারেন। তবে ভালো করবেন আপনি যদি কনের পোশাকে সাথে মিল রেখে পছন্দ করেন।

এখন হাল ফ্যাশনে ফ্লোরেন্ট প্রিন্টের বিয়ের পোশাক খুব চলছে। সেক্ষেত্রে  বর, কনে দুজনেই ফ্লোরেন্ট প্রিন্টের বিয়ের পোশাক বাছাই করতে পারেন। তবে পোশাকের কালারের ব্যাপারে নিজের রুচির ছোঁয়া থাকা চাই।

কনের পোশাকের রং যদি লাল বা মেরুন হয়ে থাকে তাহলে আপনি অফ হোয়াইট বা গোল্ডেন কারাল নিতে পারেন।

আর কনের পোশাক যদি অফ হোয়াইট বা গোল্ডেন বা মেরুন হয়ে থাকে তাহলে আপনি মেরুন বা কপার কালার নিতে পারেন।

আপনার যদি পছন্দের কোনো ডিজাইনার থেকে থাকে তাহলে আপনি আপনার ডিজাইনারকে দিয়ে আপনার পছন্দের বিয়ের পোশাকটি তৈরি করে নিতে পারেন।

নিজের সাজে রাজকিয় লুক আনতে চাইলে পাঞ্জাবি বা শেরেওয়ানির সাথে পরতে পারেন মুক্তার মালা।

বিয়েতে যে নিয়ম মেনে লাল বা সাদা পরতে হবে এমন কোনো নিয়ম নেই। ভিন্ন কোনো পোশাক বা পাগড়ী দিয়ে আপনি আপনার বিয়েতে হতে পারেন সবার থেকে আলাদা।

শুধু পোশাকের দিকে নিজর দিনেই হবে না। কারণ পোশাকের থেকেও বড় যে জিনিসটা আপনার বড় হিসেবে প্রমাণ করবে সেটা হচ্ছে পাগড়ী। তাই অন্য সব কিছুর সাথে পাগড়ী বাছাইয়ে একটু নিজির দিতেই হবে।