অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আমীর খসরুর বাসায় নৈশ ভোজে অংশ নেন মার্কিন রাষ্ট্রদূত

0
.

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট গতকাল মঙ্গলবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাত করেছেন। সাক্ষাত শেষে তিনি চট্টগ্রামের মেহেদীবাগস্থ আমীর খসরুর বাসভবনে নৈশ ভোজে অংশ নেন।

প্রায় ৩ঘন্টার বেশী সময় অবস্থান শেষে রাত ১০টা ১০ মিনিটে আমীর খসরু’র বাসা ছেড়ে যান মার্কিন রাষ্ট্রদূত। এর আগে অনুষ্ঠিত বৈঠকে কি বিষয় নিয়ে আলোচনা হয়েছে হয়েছে সাংবাদিকেদের এমন প্রশ্নের জবাবে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এটি উনার ব্যাক্তিগত ভিজিট ছিল। এর পরও আমাদের মধ্যে দেশের বর্তমান পরিস্থিতি, রাজনৈতিক বিষয় এবং আগামী নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে।

আমীর খসরু বলেন, আগামী নির্বাচন নিয়ে আমেরিকা সরকার কনসার্নড। তারাও সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। আমরা বলেছি সুষ্ঠু নির্বাচন না হলে দেশের জনগণ তা মেনে নেবে না।

.

বিএনপি নেতারা জানান, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে মার্কিন রাস্ট্রদূত নগরীর মেহেদিবাগে আমীর খসরুর বাসায় যান। সেখানে আমীর খসরু মাহমুদ ছাড়াও উপস্থিত ছিলেন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ বেশ কয়েকজন বিএনপি নেতা। দীর্ঘ দুই ঘন্টা আলোচনা শেষে নৈশভোজে সেরে বানির্কাটসহ বিএনপি নেতারা রাত ১০টা ১০ মিনিটের দিকে বাসা থেকে বের হয়ে চলে যান।

এর আগে ২০১৫ সালের ২৭ আগষ্ট এবং ২০১৭ সালের ১৫ আক্টোবর মার্কিন রাস্ট্রদূত মার্শা বার্নিকাট আরো দুবার এ বাসায় আসেন এবং নৈশ ভোজে অংশ নিয়েছিলেন।

এদিকে গতকাল মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাট চট্টগ্রামে এসে চিটাগাং চেম্বার নেতৃবৃন্দ বন্দর চেয়ারম্যান ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের সাথে পৃথক পৃথক বৈঠক করেন।