অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

0
.

চবি প্রতিনিধিঃ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শুরু হয়েছে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৮।দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

বুধবার (১৭ জানুয়ারী) সকল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বাংলাদেশের একটি অন্যতম সেরা বিদ্যাপিঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনেক ঐতিহ্যবাহী ও গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে যা দিন দিন আরো বৃদ্ধি পাচ্ছে। সেই ধারাবাহিকতা ক্রীড়া প্রতিযোগিতাতেও বজায় থাকবে বলে আমি আশা করি।

এর আগে সকাল ১০ টায় চবি উপাচার্য কেন্দ্রীয় খেলার মাঠে আসেন। এসময় তাকে গার্ড অব অনার প্রদান করেন বিশ্ববিদ্যালয় শাখা বিএনসিসির ক্যাডেটরা। পরে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা,অলম্পিক ক্রীড়া পতাকা ও হল পতাকা উত্তোলন করা হয়।

পরে ফিল্ডমার্চ করেন বিভিন্ন হলের ক্রীড়া প্রতিযোগীরা।এসময় মনোমুগ্ধকর কুচকাওয়াজ প্রদর্শন করেন চৌকস ব্যান্ড দলের সদস্যরা। এরপর খেলোয়াড় ও ক্রীড়া প্রতিযোগিতার বিচারকদের শপথ পাঠ করান চবি উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন সকল অনুষদের ডিন, সকল হলের প্রভোস্ট, প্রক্টর,সহকারী প্রক্টরবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের সিনেট, সিন্ডিকেট সদস্যসহ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন হল এবং অফিসসমূহের অফিসাররা।