নাজিরহাট আহমদিয়া মাদ্রাসার সভায় মাইজভান্ডারী 
মাদ্রাসা শিক্ষা আধুনিকায়নে কাজ করছে সরকার

0
.

বাংলাদেশ তরিকত ফেড়ারেশনের চেয়ারম্যান ও ফটিকছড়ির সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেছেন, ইসলাম ধর্মের ঐতিহ্য রক্ষা করে মাদ্রাসা শিক্ষাকে আধুনিকায়নের জন্য কাজ করে যাচ্ছে বর্তমান ১৪ দলীয় সরকার।

আজ মাদ্রাসার ছাত্ররা বিশ্ববিদ্যালয় ও কলেজে ভর্তি হচ্ছে। কম্পিউটার ও ইঞ্জিনিয়ারিং পড়তে পারছেন। প্রযুক্তির সাহায্যে তারা প্রাক-ইসলামের তথ্য প্রমাণ আবিষ্কার করছেন। ইসলামিক ক্যালিওগ্রাফী আঁকছেন। আজ দেশে হাজার হাজার পীর-আউলিয়ার নামে স্কুল-কলেজ-মাদ্রাসা-বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। এগুলোর রক্ষা করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ
হাসিনার নেতৃত্বে নিরলস ভাবে কাজ চলছে।

তিনি বৃহস্পতিবার রাতে নাজিরহাট জামেয়া মিল্লিয়া আহমদিয়া কামিল মাদ্রাসার ৭৯তম বার্ষিক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

সাবেক অধ্যক্ষ মাওলানা কাজী মুহাম্মদ কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান এম. তৌহিদুল আলম বাবু, ফটিকছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার রায়, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা
ফেরদৌস হাসান, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য সম্পাদক আলহাজ্ব ফখরুল আনোয়ার, ডা. নিজাম মোরশেদ, সাবেক ছাত্রলীগ নেতা এইচ এম আবু তৈয়ব।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুস্তাফিজুর রহমানের সঞ্চালনায় কোরআন ও হাদীসের আলোকে তকরীর করেন, চট্টগ্রাম ছোবহানীয়া আলীয়া মাদ্রাসার মুহাদ্দিছ আল্লামা কাজী মোহাম্মদ মঈনুদ্দিন আশরাফী (ম.জি.আ), আনোয়ারাস্থ চুন্না পাড়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মহিউদ্দিন হাশেমী, মাওলানা আবদুল হালিম আল কাদেরী, ছিপাতলী কামিল মাদ্রাসার মুফাচ্ছির আল্লামা গাজী শফিউল আলম আল কাদেরী, বোয়ালখালীস্থ শাকপুরা মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মোহাম্মদ আল্লামা নুর মোহাম্মদ আল কাদেরী, নানুপুর গাউছিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোছলেহ উদ্দিন মাদানী, ফটিকছড়ি জামেউল উলুম মাদ্রাসার অধ্যক্ষ্য আল্লামা ইব্রাহীম কাশেম আল কাদেরী, মাওলানা আবদুস ছালাম শরিফী।

পরে প্রধান অতিথি এই মাদ্রাসার জন্য ৭০ লক্ষ টাকা ব্যয়ে একটি অত্যাধুনিক একাডেমিক ভবন নির্মানের প্রতিশ্রুতি প্রদান করেন এবং মাদ্রাসা থেকে এই বছর হেফজুল কোরআন করা ছাত্রদের দস্তারবন্ধী প্রদান করেন।

কোন মন্তব্য নেই