অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

৪ মাসের শিশুকে ফিরে পেলো সন্দ্বীপের মাসুমা

0
.

সীতাকুণ্ড পুলিশের সহায়তায় ৪ মাসের এক শিশু সন্তান ফিরে পেলো তার মায়ের কোল। শুক্রবার সন্ধ্যায় উপজেলার বাড়বকুন্ড আনোয়ারা জুট মিলের পশ্চিম পাশে একটি বাড়ি থেকে এ শিশু উদ্ধার করা হয়। তার পর ফিরিয়ে দেয়া হয় তার মা মাসুমা বেগমের কাছে।

নিজের সন্তানকে ফিরে পেয়ে আবেগ আপ্লত মাসুমা বেগম পুিলিশের প্রতি কতৃজ্ঞতা প্রকাশ করেছেন।

জানাগেছে, সন্দ্বীপ থানার কালাপানিয়া ইউনিয়নের অহিদুর রহমানের মেয়ে মাসুমা বেগম। দেড় বছর আগে মাসুমার সাথে সীতাকুণ্ড উপজেলার বাড়কুণ্ড আনোয়ারা জুট মিলের পশ্চিম পাশের করিমদের বাড়ির আব্দুল মোতালেবের প্রবাসী পুত্র মোহাম্মদ ফরিদের সাথে বিয়ে হয়।

গত বছরের আগষ্টে মাসুমার কোল জুড়ে আসে এক পুত্র সস্তান।

অভিযোগ রয়েছে, বিয়ের পর থেকে প্রবাসী স্বামী ফরিদ যৌতুকের জন্য মাসুমার উপর শাররিক মানষিক নির্যাতন আসছিল। এভাবে এক বছর ৪ মাস অতিবাহিত হওয়ার পর যৌতুকলোভী স্বামী যৌতুকের টাকা না পেয়ে মাসুমা বেগমকে তালাক দিয়ে  বিদেশে পাড়ি জমায়।

এরপর সন্দ্বীপের কালাপানিয়া এলাকা মাসুদার ঘর থেকে গত রবিবারে তার তালাক দেয়া স্বামীর পিতাসহ লোকজন ৪ মাসের শিশুকে চিনিয়ে নিয়ে আসে।

পরে বিষয়টি মাসুদার পিতা কালাপানিয়ার স্থানীয় চেয়ারম্যান বায়রন মিয়াকে অবগত করে। উনি সীতাকুণ্ড আত্মীয় আওয়ামীলীগ নেতা নাজিম উদ্দিন কনককে বিষয়টি দেখতে বলে। নাজিম উদ্দিন কনক শুক্রবার সকালে বিষয়টি সীতাকুণ্ড থানাকে অবহিত করে এবং একটি অভিযোগ দাখিল করেন।

অভিযোগের পর সীতাকুণ্ড থানার ওসি ইফতেখার হাসানের সহায়তায় দিনভর অভিযান চালিয়ে উপজেলার বাড়বকুণ্ড আনোয়ার জুট মিল এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে হস্তান্তর করেন।

এ বিষয়ে সীতাকুন্ড থানার ওসি ইফতেখার হাসান বলেন, শুক্রবার সকালে ৪ মাস বয়সি শিশুর মা ও আত্মীয়-স্বজন থানায় আসে। এরপর আমি বিষয়টি গুরুত্ব সহকারে দেখি এবং অসহায় মায়ের কান্না দেখে একটি অভিযোগ দায়ের করতে বলি।

অভিযোগের পর বিবাদি আব্দুল মোতালেবের বাড়িতে অভিযান চালায়। অভিযানের প্রথমে তারা শিশুটিকে লুকিয়ে ফেলে, পরে বিবাদিকে আটকের পর শিশুকে আমাদের কাছে দেয়, আমরা সন্ধ্যায় শিশুটিকে তার মায়ের কোলে হস্তান্তর করি।’