অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাতে চবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২

1
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে  ধাওয়া পাল্টা ধাওয়ার ও সংঘর্ষ ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের দুই জন কর্মী আহত হয়েছে।

বিবাদমান দুইটি গ্রুপ হলো নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীনের অনুসারী সিক্সটি নাইন ও প্রয়াত নগর আওয়ামীগের সভাপতি এ বি এম মহিউদ্দীন চৌধুরীর অনুসারী সিএফসি।

শনিবার ( ১৯ জানুয়ারী) রাত সাড়ে ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের সামনে এ ঘটনা ঘটেছে।

আহতরা হলেন, সিক্সটি নাইন গ্রুপের কর্মী ও হিউম্যান রিসোর্স ম্যানেজম্যান্ট বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শফিকুল আলম মিরাজ এবং সিএফসি গ্রুপের কর্মী ও পরিসংখ্যান বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী লিটন রায়।

সূত্রে জানা যায়, দুপুরে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের সিট দখলকে কেন্দ্র করে শাওন নামের সিক্সটি নাইনের এক কর্মীকে মারধর করে সিএফসির কর্মীরা।এর সূত্র ধরে রাতের ট্রেন ক্যাম্পাসে আসলে শাহ আমানত হলের সামনে সিক্সটি নাইনের কর্মীরা সিএফসি’র কর্মীদের ধাওয়া দেয় এবং ইট পাটকেল নিক্ষেপ করে।এতে করে দুই জন আহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা শাহ জালাল হলের সামনে এবং রেজাউল হক রুবেলের কর্মীরা শাহ আমানত হলের সামনে অবস্থান করছে। ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে।

তবে বিবাদমান দুই গ্রুপের কাউকে যোগাযোগ করে পাওয়া যায়নি।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র পাঠক ডট নিউজকে বলেন, দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। বর্তমান পুলিশের সহতায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।