অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সাতকানিয়ায় ট্রিপল মার্ডারের ঘটনায় আ’লীগ নেতাসহ ১৫জনের কারাদন্ড

0
.

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ১৯৯২ সালে ডাকাতি করতে গিয়ে তিনজনকে গুলি করে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় আওয়ামী লীগ সমর্থিত এক ইউপি চেয়ারম্যানসহ ১৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার বিকালে চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক বিশেষ জজ সৈয়দা হোসনে আরা এই রায় দেন।

দন্ডিতরা হলো, সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের চেয়ারম্যান রমজান আলী, নজির আহমদ, আব্দুস শুক্কুর, আজম খান ও জামাল, সাহাব মিয়া, সিরাজুল হক, নূরুল আলম, ইয়াকুব, মহসিন, মোজাহের, লোকমান, ইমাম হোসেন ও ইলিয়াছ।

ট্রাইব্যুনালের পিপি জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালত নজির আহমদ, আব্দুস শুক্কুর, আজম খান ও জামাল চারজনকে যাবজ্জীবন সাজা, ফিরোজ নামে এক আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের চেয়ারম্যান রমজান আলী, সাহাব মিয়া, সিরাজুল হক, নূরুল আলম, ইয়াকুব, মহসিন, মোজাহের, লোকমান, ইমাম হোসেন ও ইলিয়াছকে ৬ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন। এর মধ্যে নজির আহমদ নামে একজন মারা গেছেন।

আদালত সূত্রে জানা গেছে, ১৯৯২ সালে সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের উত্তর কাঞ্চনা গ্রামে একটি বাড়িতে ডাকাতির জন্য যায় একদল দুর্বৃত্ত। ঘরে ঢোকার পর তাদের প্রতিরোধের চেষ্টা করলে ডাকাতরা এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। এতে ওই পরিবারের সদস্য মোহাম্মদ মিয়া ও তার স্ত্রী সাজেদা খাতুন এবং ছোট ভাই সিদ্দিক মিয়া নিহত হন। এই ঘটনায় পরিবারের আরেক সদস্য জাফর আহমদ বাদি হয়ে মামলা দায়ের করেন।

ইউপি চেয়ারম্যান রমজান আলী সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য বলে সূত্র জানিয়েছে।