খৈয়াছড়া ঝর্ণা দেখতে এসে পাহাড় থেকে পড়ে ৫ ঘন্টা ঝুলেছিল এক পর্যটক

0
8
মীরসরাইয়ের খৈয়াছড়ার ঝর্ণা। ফাইল ছবি।

চট্টগ্রামের মিরসরাই উপজেলার ইউনিয়নের খৈয়াছরা ঝর্ণায় বেড়াতে গিয়ে ঝর্ণার উপর থেকে পড়ে ২ পর্যটক আহত হয়েছে। এদের মধ্যে ঢাকার মীরপুর এলাকার বাসিন্দা ওয়াসিম আকবর (৩০) এর অবস্থা গুরুতর।

জানাগেছে, ঢাকা থেকে চট্টগ্রামে বেড়াতে এসে পাহাড়ের উপর থেকে পড়ে প্রায় ৫ ঘন্টা গাছপালার ডালে ঝুলেছিলেন ওয়াসিম।

পরে অভিযান চালিয়ে ফায়ার সার্ভিসের দল তাকে ঝুলন্তবস্হা থেকে উদ্ধার করেছে। শুক্রবার বিকালে জেলার মীরস্বরাই উপজেলার খৈয়াছড়া পাহাড়ে এঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, খৈয়াছরা ঝর্নার সাতটি স্তরের ৫ম স্তরে উঠার পর মিরসরাইয়ের স্থানীয় এক পর্যটক পা পিছলে পড়ে যাওয়ার সময় তাকে ধরতে যায় ওয়াসিম আকবর। ওই পর্যটক সামান্য আঘাতপ্রাপ্ত হলেও ওয়াসিম পাহাড়ের নিচে পড়ে যায়। গহীন জঙ্গল হওয়ায় স্থানীয় লোকজন অনেক চেষ্টা করেও ওয়াসিমকে উদ্ধার করতে পারছিলনা।

পরে ফায়ার সার্ভিসের লোকজন বিকালে তাকে উদ্ধার করে।

35840_136
খৈয়াছড়া ঝর্ণায় শতশত পর্যটকের ভীড়।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো : জসিম উদ্দীন এ খবর নিশ্চিত করে বলেন,ঢাকার মিরপুর এলাকা থেকে মীরশ্বরাই খৈয়াছড়া পাহাড়ি ঝর্ণা দেখতে আসেন পর্যটকদের একটি দল। শুক্রবার দুপুর সাড়ে বারটার দিকে পাহাড়ের উপর থেকে এক যুবক নিচে পড়ে যাওয়ার সময় ওয়াসিম নামে একজন তাকে বাচাঁতে গিয়ে সে নিজেই ৫০০ ফুট উপর থেকে পড়ে যায়। সমতল থেকে সাড়ে ৪০০ ফুট উপরে সে গাছ পালার ডালের মধ্যে আটকে পড়েন।

ফায়ার কর্মকর্তা জসিম আরো জানান,এমন ঝুকিপূর্ন জায়গায় আটকা পড়ে ঝুলতে থাকে ওয়াসিম। ফলে দীর্ঘ প্রায় ৫ ঘন্টা চেষ্টার পর আমাদের ৩০ জন উদ্ধারকারী বিকাল সাড়ে ৪ টার দিকে তাকে উদ্ধার কতরতে সক্ষম হয়। আহত ওয়াসিমকে প্রথমে মস্তান নগর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়ে চট্টগ্রামের সিআরসিআর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার কোমরের হাড় ভেঙ্গে গেছে, তার অবস্হা আশংখা জনক বলে জানিয়েছে চিকিৎসকরা।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন