সীতাকুণ্ডের প্রবীন সাংবাদিক মাহফুজের সংবর্ধনা
দলাদলী আর কাদা ছুঁড়াছুড়ি নয়, উন্নয়ন ও নিরাপত্তার স্বার্থে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে

0
0001
সীতাকুণ্ডে নাগরিক সংবর্ধনায় বক্তব্য রাখছেন সংবাদপত্র ও সাংবাদিকতার পথিকৃৎ প্রবীণ কলম সৈনিক আবদুল আজিজ মাহফুজ।

চট্টগ্রামের সীতাকুণ্ডে সংবাদপত্র ও সাংবাদিকতার পথিকৃৎ প্রবীণ কলম সৈনিক আবদুল আজিজ মাহফুজ এর নাগরিক সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সংবর্ধিত প্রবীণ এ সাংবাদিক বলেন, দলাদলী কাঁদা ছুঁড়াছুড়ি আর নয়, সময় এসেছে ঐক্যবদ্ধ হওয়ার পেশাগত নিরাপত্তা এবং এলাকার উন্নয়নের স্বার্থে সীতাকুণ্ডের সকল সাংবাদিকদের একটি প্লাটফর্মে আসা জরুরী।

তিনি বলেন, উন্নয়ন স্বার্থে সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকতে হবে। একে অপরের প্রতি খাদা ছুঁড়া ছুড়ি না করে মিলে মিশে গনতান্ত্রিক পক্রিয়ায় সীতাকুণ্ড প্রেসক্লাব গঠন করে সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকলেই আজকে আমার এ সংবর্ধনা অনুষ্ঠানের সাফল্য আসবে।

চট্টগ্রাম থেকে প্রকাশিত সাপ্তাহিক চাঁটগার বানী পত্রিকার উদ্যোগে ও সমাজ উন্নয়ন সংগঠন ইপসা’র সহযোগিতায় সীতাকুণ্ড উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ নাগরিক সংবর্ধনা স্থানীয় এবং ঢাকা চট্টগ্রামে কর্মরত সীতকুণ্ডের সাংবাদিক, লেখক, কবি-সাহিত্যক ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের মিলন মেলায় পরিণত হয়।

13729143_1045890718809490_4519772443189411098_n
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন সীতাকুণ্ড সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন।

মুক্তিযুদ্ধের সংগঠক ও লেখক ডা. এখলাছ উদ্দীনের সভাপতিত্বে এবং সাপ্তাহিক চাঁটগার বানী’র প্রধান সম্পাদক মোহাম্মদ ইফসুফ এর সঞ্চালনে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জন প্রশাসনের উপ-সচিব জসিম উদ্দিন মাহমুদ, পৌর মেয়র মুক্তিযোদ্ধা আলহাজ বদিউল আলম, শিক্ষাবিদ নজির আহমদ, নারী নেত্রী সুরাইয়া বাকের, দৈনিক আজাদীর সিনিয়র রিপোর্টার মো. হাসান আকবর, চট্টগ্রামস্থ সীতাকুণ্ড সমিতির সাধারণ সম্পাদক মো.গিয়াস উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ মঞ্জু, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি আ ফ ম বোরহান, মুরাদপুর ইউপি চেয়ারম্যান জাহেদ হোসেন নিজামী, ইপসার পরিচালক মাহবুবুর রহমান, সমাজ সেবক ও ব্যাংকার মোঃ খোরশেদ আলম, ইপসার পরিচালক পলাশ কুমার চৌধুরী, সংগঠক মশিউর রহমান খান, সাবেক ছাত্রনেতা আহমেদ হোসেন নিজামী, সাইফুল আক্তার, শিক্ষক জসিম উদ্দিন আজাদ, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি, সৈয়দ ফোরকান আবু, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি এম হেদায়েত, ফটোগ্রাফার তিতাস চৌধুরী, সাংবাদিক সেকান্দর হোসেইন,  সীতাকুণ্ড অনলাইন জানালিষ্ট এসোসিয়েশনের সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সাংবাদিক মকবুল হোসেন প্রমুখ।

সভায় আরও উপস্থিত ছিলেন সাংবাদিক শাহ্ আযম, কুমিরা বালিকা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাছির উদ্দিন, কুমিরা আবাসিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোঃ আযম, বাড়বকুণ্ড স্কুলের প্রধান শিক্ষক রবিউল হোসেন, দৈনিক আজাদীর সাবেক প্রতিনিধি, কাইয়ুম চৌধুরী, দৈনিক দিনকাল প্রতিনিধি ও সীতাকুণ্ড টাইমস সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি, পূর্বকোণ প্রতিনিধি সৌমিত্র চক্রবতী, নির্বাহী সম্পাদক নাছির উদ্দিন অনিক, সাংবাদিক লিটন কুমার চৌধুরী, সাংবাদিক খায়রুল ইসলাম, জাহেদুল আনোয়ার চৌধুরী, ইব্রাহিম খলিল,নাছির উদ্দিন শিবলু, কামরুল ইসলাম দুলু, মীর মামুন,আবুল খায়ের প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা সীতাকুণ্ডের সংবাদপত্র সাংবাদিকতার পথিকৃৎ সাংবাদিক ব্যক্তিত্ব মো. আব্দুল আজিজ মাহ্ফুজের কর্মময় জীবনের স্মৃতিচারন করে বলেন, সাংবাদিতার অন্যতম দিকপাল ও সীতাকুণ্ডের সংবাদপত্রের অগ্রদূত ছিলেন আবদুল আজিজ মাহফুজ। সীতাকুণ্ডকে নিজ জন্মভূমির ছেয়েও অধিক ভালেবেসে তিনি সর্বদা সংবাদপত্রে তুলে ধরেছেন সীতাকুণ্ডের গণমানুষের শোষণ-বঞ্চনার কথা। তিনি লেখক হিসেবে যতোটা বড়, তার চেয়ে মানুষ হিসেবেও তিনি অনেক বড় মাপের ছিলেন। মানুষের প্রতি তাঁর রয়েছে গভীর মমতা ও সমুদ্র সমান ভালোবাসা।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন