ক্লিন বাংলাদেশের উদ্যোগে এনায়েত বাজার মহিলা কলেজ প্রাঙ্গণে পরিস্কার কর্মসূচী 

0
.

ক্লিন বাংলাদেশের উদ্যেগে চট্টগ্রাম এনায়েত বাজার মহিলা কলেজ প্রাঙ্গণ ও ক্যাম্পাসের শহীদ মিনার পরিস্কার পরিচ্ছন্ন কর্মসূচি পালিত হয়েছে।

আজ রবিবার সকাল ১১ টায় সংগঠনের সভাপতি রাহিলা রিমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনায়েত বাজার মহিলা কলেজের অধ্যক্ষ তাহারুন সবুর ডালিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনায়েত বাজার মহিলা কলেজের সহকারী অধ্যক্ষ শাহিনা ফেরদৌস, আমরা মুক্তিযোদ্ধার সন্তান বিভাগীয় সাংগঠনিক সম্পাদক, সাবেক ছাত্রলীগ নেতা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ-সম্পাদক সরজিৎ দত্ত সৈকত, ফাউন্ডার এবং সিইও এর সাধারণ সম্পাদক আরাফাত ইসলাম আকিব।

জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে পরিস্কার-পরিচ্ছন্ন কর্মসূচী শুরু হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্নদূত ‘‘বীর’’ ছেলে ও ‘‘বিহঙ্গ’’ মেয়ে স্বেচ্ছাসেবীদের পাশাপাশি পরিচ্ছন্নতা বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিত্বে সব সময় নিয়োজিত থাকবেন। ফলে দেশের সকল জনগণ ৪৬% রোগজীবাণুর আক্রমন থেকে সুরক্ষা পাবে। সর্বোপরি পরিবর্তী প্রজন্মের জন্য নিশ্চিত হবে স্বাস্থ্যকর ও পরিস্কার-পরিচ্ছন্ন বাংলাদেশ। আপনারা-আমরা মিলে দেশের সকল শহীদ মিনার, বুুদ্ধিজীবি চত্বর, বধ্যভূমি, রাষ্ট্রের যাঁদের অবদান স্কুল-কলেজ, মেডিকেল, রাস্তা-ঘাট, পরিস্কার-পরিচ্ছন্ন করে রাখবো এটাই আমাদের লক্ষ্য।

ক্লিন বাংলাদেশের কার্যক্রম পরিচালক মোহা¤মদ সাইফুল ইসলাম বলেন, ক্লিন বাংলাদেশের উদ্যোগে নির্ধারিত প্রতি সপ্তাহে একদিন যে কোন একটি নির্দিষ্ট এলাকা বাছাই করে এলাকার আশেপাশে পরিস্কার-পরিচ্ছন্ন করতে হবে এবং প্রতিটি এলাকার সরাসরি মাইকিং এর মাধ্যমে আশেপাশের দোকানদার ও সাধারণ জনগণকে ময়লা আবর্জনা না ফেলে সেই বিষেয়ে সচেতনতা এবং ডাস্টবিন ব্যবহারের পরামর্শ প্রধান করতে হবে।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন