অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সৌদি আরবের জিদ্দায় হেফাজতের সম্মেলন অনুষ্ঠিত

0
.

হেফাজতে ইসলাম বাংলাদেশের সৌদিয়ারবের জিদ্দা মহানগর শাখার সম্মেলন ১৬ ফেব্রুয়ারী বাদ এশা ফায়সালিয়া দারুস সালাম মসজিদ কমপ্লেক্স মিলনায়তনে জিদ্দা সহসভাপতি মাওলানা আবুল কালামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আমীরে হেফাজতের জামাতা ও রাঙ্গুনিয়া মেহরিয়া মাদরাসারর মুহতামিম মাওলানা ইসহাক নুর, সৌদি আরব রিয়াদ শাখার সেক্রেটারি মাওলানা আব্দু সালাম পাটোয়ারী, জিদ্দা নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখন, সাধারণ সম্পাদক মাওলানা আবদুল খালেক নিজামী, মাওলানা হারিস উদ্দীন, মাওলানা আবদুল মুকীত, সাংবাদিক আলহাজ্ব আবু সাঈদ। কুরআন তেলাওয়াত করেন, কারী ইসমাঈল খলিল।

.

প্রধান অতিথির ভাষণে হেফাজতে ইসলাম মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেছেন, বাংলাদেশে থেকে ইসলাম শুন্য করার দেশী বিদেশী চক্রান্ত চলছে। বাম রাম ও নাস্তিক্যবাদী গোষ্ঠী ঐক্যবদ্ধ হয়ে ইসলামি শিক্ষা, তাহজিব তামাদ্দুন, সভ্যতা মূল্যবোধ ধ্বংস করে দিতে চায়। সরকার নাস্তিকদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে।

তিনি আরো বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নৈতিকতা গুনাবলী সম্পন্ন নগরিক তৈরী হচ্ছেনা। দেশে সন্ত্রাস খুন ও দুর্নীতি বৃদ্ধি পেয়েছে। অপসংস্কৃতির সয়লাবে যুবসমাজের চরিত্র ধ্বংসের মহড়া চলছে।

আজিজুল হক ইসলামাবাদী আরো বলেন, হেফাজত আলেম ওলামা ও তৌহিদী জনতার একটি বৃহত্তম অরাজনৈতিক প্লাটফরম। হেফাজত নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলার খড়ক ঝুলিয়ে রেখে হয়রানী করছে। ওলামায়ে কেরাম রাষ্ট্রীয় জুলুমের স্বীকার। নাস্তিক্যবাদী গোষ্ঠী ও তাদের দোসরদের ষড়যন্ত্রের মুকাবিলায় হেফাজত রক্ত দিয়েছে। ইসলামবিদ্বেষী চক্রান্ত বন্ধ না হলে প্রয়োজনে হেফাজত আরো ব্যাপক আন্দোলন গড়ে তুলতে প্রস্তুত রয়েছে।