অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করা হবে: খসরু

0

 

.

বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। সুশৃংখল আন্দোলনের মাধ্যমে বর্তমান ফ্যাসিষ্ট সরকারের পতন ঘটবে। বিএনপি’র সুশৃংখল আন্দোলন দেখে আওয়ামীলীগের গাত্রদাহ শুরু হয়েছে। এজন্য তাদের নেতারা উসকানিমূলক বক্তব্য রাখছে।

তিনি আজ মঙ্গলবার সকালে বেগম জিয়ার মুক্তির দাবীতে মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে গ্রেফতারের দিন থেকে আজ পর্যন্ত দেশের মানুষ কেউ নীরবে কেউ সরবে কেঁদেছে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে দেশের জনগণ আজ ঐক্যবদ্ধ। খসরু বলেন আমরা আন্দোলন করছি গণতন্ত্র ফিরিয়ে আনতে, জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে, স্বাধীন বিচার ব্যবস্থা ফিরিয়ে আনতে।

বিএনপির রাজনীতি জনগণ নির্ভর উল্লেখ করে তিনি বলেন আওয়ামীলীগের রাজনীতি হচ্ছে কিছু দলীয় সরকারী বাহিনীর উপর। তারা এ বাহিনীকে ব্যবহার করে অবৈধভাবে ক্ষমতায় ঠিকে থাকতে চায়। কিন্তু বেশীর ভাগ সরকারী বাহিনী দেশের জনগণের সাথে আছে । আর তাদের সাথে আছে কিছু লুটেরা, চাঁদাবাজ ও সন্ত্রাসী।

মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, মো. মিয়া ভোলা, সামশুল আলম , সাধারন সম্পাদক আবুল হাশেম বক্কর বিএনপি নেতা জয়নাল আবেদীন জিয়া, নাজিমুর রহমান, সবুক্তগীন সিদ্দিকী মক্কি, হারুন জামান,সফিকুর রহমান স্বপন, সৈয়দ আহমদ, শোহরাব কোম্পানী, মাহবুবুল আলম, নিয়াজ মো. খান, অধ্যাপক নুরুল আলম রাজু, মো. ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, এম এ হান্নান, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, ইসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহিন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মন্নান,আহমেদুল আলম চৌধুরী রাসেল, কাউন্সিলর আবুল হাসেম, আনোয়ার হোসেন লিপু, মোশাররফ হোসেন দিপ্তী, গাজী মো. সিরাজ উল্লাহ প্রমুখ।