অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মৃত্যুর কাছে হার মানলো আগুনে পুড়ে দ্বগ্ধ শিখা দে

0
.

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ডঃ
অবশেষে মৃত্যুর কাছে হার মেনেছে সীতাকুণ্ডে অগ্নিদ্বগ্ধ কিশোরী শিখা দেয়। নিজঘরে আগুন লেগে শরীরের ৭০ ভাগ অংশ পুড়ে যাওয়া সীতাকুণ্ড বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী শিখা দে আজ মঙ্গলবার রাত ১০ টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে মৃত্যু বরণ করেছে।

শিখার মামা লিটন কুমার রাতে এ খবর নিশ্চিত করেছেন।

উল্লেখ্য যে, গত ১৬ ফেব্রুয়ারি শুক্রবার রাত ৮ টার দিকে নিজ ঘরের চুলা থেকে ভয়াবহ এ অগ্নিকান্ডের শিকার হয়ে সীতাকুণ্ডের ভোলাগিরি আশ্রম এলাকার বাসিন্দা শিখা দে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ৩৬ নাম্বার ওয়ার্ডে ত্রিশ নাম্বার বেডে ৫ দিন ধরে তীব্র যন্ত্রনা ভোগের পর অবশেষে মারা যায় শিখা ।

.

অন্যের বাড়ি কাজ করে শত কষ্টে একমাত্র মেয়েকে লেখাপড়া করিয়ে উচ্চ শিক্ষিত করার স্বপ্ন দেখেছিলেন মা। কিন্তু আকষ্মিক আগুনের লেলিহান শিখা তার আদরের ‘শিখা’কে নিয়ে দেখা স্বপ্ন ভেঙ্গে গুড়িয়ে দিল।

হাসপাতালের বেডে মেয়ের পাশে এসব বলে বিলাপ করছিল আগুনে পুড়ে যাওয়া শিখা দে’র মা।

দুর্ঘটনার পর দিশেহারা মা একমাত্র মেয়েকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আকুল আবেদন জানিয়েছেন।শিখা দে’কে বাঁচাতে সাহায্যের আবেদন করেছিল তার সহপাঠি ও বিদ্যালয়ের ছাত্র-শিক্ষকরা। কিন্তু প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে না ফেরার দেশে চলে গেলো গরীব মেধাবী স্কুল ছাত্রী শিখা দে।

*আগুনে পুড়ে দ্বগ্ধ শিখা বাঁচতে চায়