অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জাতীয় পতাকা উত্তোলনে উদাসীন বোয়ালখালীর এসি ল্যান্ড!

1
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রামের বোয়ালখালীতে শহীদ দিবসে (আজ বুধবার) উপজেলা ভূমি অফিসে জাতীয় পতাকা উত্তোলন না করেই ভাষা দিবস পালন করেন এসি ল্যাণ্ড। এ নিয়ে বোয়ালখালীর বিভিন্ন শ্রেণি, পেশার মানুষ ক্ষোভ প্রকাশ করেছে।  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফোরকান এলাহী অনুপম বলেন, ‘আমি সরকারি প্রোগ্রাম নিয়ে ব্যস্ত থাকায় বিষয়টা খেয়াল করিনি।

সকাল থেকে উপজেলা ভূমি অফিস কার্যালয়ের জাতীয় পতাকা টাঙানোর খুঁটিটি পতাকাবিহীন অবস্থায় দাঁড়িয়ে থাকে। দুপুর ১২টা ১৮ মিনিট পর্যন্ত জাতীয় পতাকা তোলা হয়নি। ভাষা শহীদ দিবসের অনুষ্ঠানে আসা বিভিন্ন স্কুলের শিক্ষার্থী-শিক্ষক, সচেতন এলাকাবাসী ও স্থানীয় সংবাদকর্মীদের নজরে আসে বিষয়টি।

উপজেলা প্রশাসন ও ভূমি কার্যালয়ের কর্মচারীদের বিষয়টি অবহিত করা হলেও গুরুত্ব দেয়নি কেউ। সরকারি কর্মচারীরা বিষয়টি নিয়ে এসি ল্যাণ্ডের সঙ্গে যোগাযোগ করতে বলেন।

দুপুর ১২ টা ৪১ মিনিটে উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘সরকারি-বেসরকারি ও স্বায়ত্ত্বশাষিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করার সরকারি নির্দেশনা রয়েছে। ভূমি অফিসে কেন পতাকা উত্তোলন করা হয়নি, বিষয়টি আমি দেখছি।’

সহকারী কমিশনার (এসি ল্যান্ড) ফোরকান এলাহী অনুপমের কাছে এ বিষয়ে জানতে চাইলে ব্যস্ততার অজুহাতে মুঠোফোনের লাইন কেটে দেন। পরক্ষণে ফোন দিয়ে বলেন, ‘আমি সরকারি প্রোগ্রাম নিয়ে ব্যস্ত থাকায় বিষয়টা খেয়াল করিনি।

১ টি মন্তব্য
  1. Sohan Chowdhury বলেছেন

    সরকার যেদেশে ঠিক নাই সেখানে কর্মচারী দের এমন উদাসীনতা অস্বাভাবিক কিছুনা

    আগে গোরা ঠিক করুন তারপর আগাছা পরিষ্কার করুন