অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিএমপির এএসআই রেজাউলের বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ 

38
.

চট্টগ্রাম মহানগর পুলিশের এক সহকারী দারোগার বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ উঠেছে। ১০ লাখ টাকা যৌতুক না দেয়ায় দীর্ঘদিন ধরে তার স্ত্রীকে শারীরিক ভাবে নির্যাতন করছে সিএমপি’র ইপিজেড থানার এ এস আই রেজাউল ইসলাম মজুমদার ।

এ ব্যাপারে নির্যাতিত স্ত্রী তানজিনা পুলিশ কমিশনারের নিকট লিখিত অভিযোগ দায়ের করলেও তাঁকে কোন প্রকার আইনি সহায়তা দিচ্ছেনা পুলিশ। উল্টো অভিযোগ প্রত্যাহার করে নিতে তানজিনাকে রীতিমত হুমকি দিয়ে যাচ্ছে রেজাউল। বর্তমানে ৫ মাসের এক শিশু সন্তান নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছেন নির্যাতিত এ নারী।

এ দিকে পুলিশ স্বামী রেজাউলের অব্যাহত নির্যাত আর প্রাননাশের হুমকির কারনে গত পরশু নগরীর বায়েজিদ থানায় একটি সাধারন ডায়েরি করেছে নির্যাতিতা তানজিনা।

পুলিশ কমিশনারের নিকট তানজিনার দায়েরকৃত লিখিত অভিযোগের ভিত্তিতে জানা যায়, চট্টগ্রামের অভিজাত ক্লাব চট্টগ্রাম ক্লাবে বিউটিশিয়ানের কাজ করার সময় পুলিশ কনস্টেবল রেজাউলের সাথে পরিচয় হয় তানজিনার । পরিচয় থেকে প্রেম এর পর দীর্ঘ পথ পরিক্রমায় দুজন আবদ্ধ হন পরিণয়ে।

.

২০১২ সালে ১০ লাখ টাকা দেন মোহর ধার্য্য করে তানজিনাকে বিয়ে করেন রেজাউল। নগরীর বায়েজিদ চা বোর্ড সংলগ্ন ড্রিমল্যান্ড আবাসিক এলাকার মাবিয়া ভবনের ৫ম তলায় বসবাস করেন তারা। সংসার জীবনে ৫ মাস বয়সি একটি পুত্র সন্তান রয়েছে তাদের।

পাঠক ডট নিউজের সাথে আলাপকালে তানজিনা জানান, বিয়ের পর কিছু দিন বেশ ভালই কাটছিল তাদের। দু’জনই নিজ নিজ পরিবারের সম্মতি ছাড়াই বিয়ে করেন। এর মধ্যে রেজাউল এ এস আই পদে পদোন্নতি পান। চট্টগ্রাম মহানগর পুলিশের দক্ষিন জোনে কর্মরত ছিলেন রেজাউল।

এর মধ্যে তানজিনাকে না জানিয়ে নিজ পরিবারকে খুশি করতে রেজাউল তার খালাতো বোনকে পূনরায় বিয়ে করেন। দ্বিতীয় বিয়ে করার পর রেজাউলের চলা ফেরা এবং আচার আচরনে সন্দেহ হয় তানিজনার। গোপনে খবর নিয়ে তানজিনা জানতে পারে রেজাউল দ্বিতীয় বিয়ে করেছে। তখন থেকে দুজনের মধ্যে বিরোধ দেখা দেয়। তানজিনা রেজাউলের নিকট দ্বিতীয় বিয়ের কারন জানতে চা্ইলে বিরোধ আরো বেড়ে যায়। এক পর্যায়ে রেজাউল তানজিনাকে নিজের আয়ত্ত্বে আনার চেষ্টা করেও ব্যর্থ হন।

বিষয়টি নিয়ে সিএমপি’র দক্ষিন জোনের উপ পুলিশ কমিশনার এস এম মোস্তাইন এর নিকট অভিযোগ করার পর ঘটনা তদন্ত শেষে রেজাউলকে সাময়িক বরখাস্ত করা হয়। এর পর থেকে রেজাউল তানজিনার কাছে ১০ লাখ টাকা যৌতুক দাবী করে। পরিবারের অসম্মতিতে বিয়ে করা তানজিনা এত মোটা অংকের টাকা যৌতুক দিতে অপারগতা প্রকাশ করে।

অভিযোগে বলা হয়, রেজাউল সব সময় তানজিনাকে শারিরীকভাবে নির্যাতন শুরু করে। প্রায় সময় তাকে শারিরীক নির্যাতন করা হয়। তানজিনা জানান, প্রতি নিয়ত বাসায় দরজা বন্ধ করে তাকে বেদম মারধর করে রেজাউল। শুধু শারিরীক নির্যাতন নয় ,তানজিনা এবং তার ৫ মাস বয়সী শিশুর ভরনপোষন ঠিকমত দেয়না রেজাউল।

বর্তমানে স্বামীর নির্যাতনের বিচারের দাবীতে পুলিশ প্রশাসনের বিভিন্ন দপ্তরে ঘুরে বেড়াচ্ছেন তানজিনা। তানজিনা জানান, শুধু স্বামী রেজাউল নয় তার পরিবারের প্রায়ই সব সদস্য তাকে নানা ভাবে হুমকি দিচ্ছে।

এদিকে রেজাউলের বিরুদ্ধে নারী নির্যাতন ছাড়াও আরো নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। পদে একজন এএসআই হয়েও তার রয়েছে দুটি মোটর সাইকেল । এর মধ্যে একটি আমদানি নিষিদ্ধ ৬ লাখ টাকা দামের কেটিএম ডিউক রয়েছে।

এ ছাড়া ভারতের চোরাই মোটর সাইকেল পাচারকারী সিন্ডিকেটের সাথে তার রয়েছে গভীর সম্পর্ক।

এ বিষয়ে অভিযুক্ত রেজাউলের সাথে কথা বলতে চাইলে তিনি অনেকটা  ঔদ্ধত্যপূর্ণ ভাষায় বলেন, তানজিনা তাঁকে নিয়ে জোর করে সংসার করতে চাচ্ছেন। ইতোমধ্যে রেজাউলকে নগরীর ইপিজেড থানা থেকে প্রত্যাহার করা হয়েছে বলে জানান, বন্দর জোনের আরও মাজহারুল ।

নগরীর বন্দর জোনের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার আরেফিন জুয়েল বলেন, বিষয়টি নিয়ে রেজাউলের স্ত্রী তানজিনা একটি অভিযোগ দায়ের করেছেন। এটি সহকারী পুলিশ কমিশনার (বন্দর) তদন্ত করছেন। তদন্তে ঘটনা প্রমানিত হলে রেজাউলের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে।

৩৮ মন্তব্য
  1. Tabul Dey বলেছেন

    যৌতুক তার গোয়া দিয়ে দিতে হবে সালার বদমাইশ।

  2. Monowar Hossain বলেছেন

    ছিঃ,,,

  3. FOkrul Islam বলেছেন

    মেয়েটি ঝগড়াটে চেহারায় বলে

  4. Md Osiur Rahman বলেছেন

    Police er manus marar odhikar aache .

  5. Shoumen Jony বলেছেন

    low mentality

  6. Mdkamrul Mdkamrul বলেছেন

    এই কুকুর বাচ্চা পুলিশ খানকি পোলা জোতা মার

    1. Harun Rashid বলেছেন

      আপনার ভাষা ভাল না কথা বলা শিখেন

  7. Atik Islam বলেছেন

    Asi kiser darogga

    1. Ramiz Uddin বলেছেন

      সহকারি দারগা,,,ছোট ভাই।

    2. Atik Islam বলেছেন

      Right brother

    3. Ramiz Uddin বলেছেন

      পিআরবিতে এই রেঙ্কের কথা লেখা আছে,,,না হয় সহকারি দারগা বলতনা।

    4. Ramiz Uddin বলেছেন

      তবে সে যেঅন্যায় করেছে,, তার সঠিক বিচার করা উচিৎ।

    5. Atik Islam বলেছেন

      Vai midea er nak hoice kokurer nak apni vlo kaz karcen to newspaper er last page small ekta reporting hbe r jkn kno ekto kharap Kaz krcan tkn newspaper er headline e apnr kbr follows hbe more and more

  8. Nurul Absar Nuri বলেছেন

    এরা সবকিছু করতে পারে কেউ কিছু করতে পারেনা কারণ তারা পুলিশ, অন্যরা করলে তকে ধরতে পাগল হয়ে যায়। কারণ তারা পুলিশ।

  9. SH Robin বলেছেন

    ফাসি চাই।

  10. Md Fokrul Islam বলেছেন

    এর কঠিন তম কঠিন বিচার ছাই

  11. Md Boshir Khan বলেছেন

    দেশের রাজা পুলিশ বিচার হবে না

  12. Anwarul Saddat বলেছেন

    ora je police

  13. মোঃ আলমগীর বলেছেন

    সালা অমানুষ

  14. Sujan Sarkar বলেছেন

    কি আর কইতে পারি!
    জানোয়ার নিয়ে মন্তব্য চলে না!

  15. Md Mohe Uddin বলেছেন

    কঠোর শাস্তি চাই ওওও সরি তা হলে সরকার টিকবে কেমনে? আমার ভাই তোমার ভাই রেজাউল ভাই রেজাউল ভাই 🤣🤣🤣🤣🤣

  16. মোঃ নুরুজ্জামান বলেছেন

    পরকীয়া হল বিবাহিত কোন ব্যক্তির
    নারী বা পুরুষ
    স্বামী বা স্ত্রী ছাড়া অন্য কোন ব্যক্তির সাথে বিবাহোত্তর বা বিবাহ
    বহির্ভূত প্রেম,
    যৌন সম্পর্ক ও যৌন কর্মকাণ্ড।

    মানবসমাজে এটি লঘু বা গুরুভাবে নেতিবাচক হিসেবে গণ্য।

  17. Nazim Uddin BhuiyanMasud বলেছেন

    রেজাউল ইতিপূর্বে তালাক দিয়াছেন,কিছুদিনের মধ্যেই কার্যকর হবে।

    1. Bhuiyan Mohammad Bashir Uddin বলেছেন

      তালাক দেওয়ার পর সে তো আর স্ত্রী থাকে না।এমতাবস্থায় মারধোর করে কিভাবে।

  18. Moslem Moslem বলেছেন

    মার শালার গালে জুতা

  19. MD Ripon Molla বলেছেন

    পুলোঠ

  20. Md Anwarul Islam বলেছেন

    ওরা,,অন্যের, মেয়ে + স্ত্রীদের সময় দেই, আর ঘরের বউ এর টাকা দেই,,,, এবার বুঝুন সমস্যা কোথায়?

  21. Ramiz Uddin বলেছেন

    অলরেডি সাসপেন্ড আছে,,,তবে সঠিক তদন্ত করে অপরাদ প্রমানিত হয়,, কঠোর ব্যবস্তা নেওয়া জরুরি।দুই এক জনের অপরাদের দায়ভার পুরা বাহিনী নিতে পারেনা,,,এই বাহিনীতে অনেক লোক আছে সৎ,দখ্খ,ও পরিশ্রমি,,,তাই অপরাদ যেই করোক,, তাকে অপরাদি হিসাবে দেখা উচিৎ।

  22. Balal Hosen বলেছেন

    u

  23. Selim Khan Selim Khan বলেছেন

    চোদা লইতে গিয়া ধরা খাইছে। তাই পিডাইছে। আর কয় যৌতক চায়।

  24. Robin Khan বলেছেন

    টাকার দরকার কাজ কর.
    বৌ পিটানো ভালনা

  25. Mohammed Mahfuzul Alam বলেছেন

    হালা একটা চামার, টাকার জন্য বৌ মারা লাগে?২ টা ধরে আইনা Cross ফায়ারের ঢর লাগাইলে তো ১০ লাখ টাকা হাজির

  26. Ripon Hasan বলেছেন

    এর কঠিন তম কঠিন বিচার ছাই

  27. hano বলেছেন

    Tanjina Rajauler 2nd wife Bia 12 sale hoy ni hoyeche 16 sale . tanjinar ageo 1 ta bia hoyeche oi ghore tar 2 chele royeche

  28. soykat বলেছেন

    একটি বৃত্তিহীন নিউজ!! জাতি কিভাবে মজা লই তাই দেখলাম…
    ভাই এএসাই রেজাউল..সৎ ও দক্ষ পুলিশ অফিসার ছিল। তার সততা আমাদের প্রাই সময় মুগ্ধ করতো..আজ তার এই অবস্থা কেন? আজ কেন সেই নিউজের হেড লাইন! আর তখনি অবাক হই যখনন নারী হয়ে মিথ্যে নিউজ দেয় এবং তার কোন যাচাই না করে সে নিউজ অনলাইনে আসে! এ কোন সাংঘাতিক ভাই..। ভাই আপনি কি জানেন এই তানজিনা নামের মহিলাটির আগে একটি বিয়ে হয়েছিল এবং তার অই সংসারে দুই জন ছেলে সন্তান আছে…. আর এই মহিলা কিভাবে কাবু করে রেজাউল ভাই কে বিয়ের ফাঁদে ফেলে দেয় তা বিস্ময়ের.. তবে হয়তো রেজাউল ভাইয়ের কিছু দোষ ছিল। কিন্তু তার জন্য এত বড় মিথ্যে নিউজ!! আর পাঁচ মাসের যে বাচ্চার কথা বলা হয়েছে তা ছেলে নয় মেয়ে। এখানেও সাংঘাতিক ভাই ভুল করলেন। আর এই মহিলা তার প্রথম স্ত্রী নয় ২য়..কারন প্রথম স্ত্রী হচ্ছে তার খালাত বোন রিপা। তারা অনেক সখ ও আল্লাদ করে এই মেয়েকে ঘরে এনেছিল.. সে ঘরে একটা মেয়ে ও আছে যার বয়স প্রায় ৪ বছর..তার নাম সাঞ্জু।। ভাই সাংঘাতিক ভাই আপনি হয়তো এই নিউজ নিয়ে অবগত নাহ… তাই খবর অবগত না হয়ে নিউজ করা কি উচিত?? আপনি হয়তো ২০০৯ সালের আইসিটি আইন সম্পর্কে অবগত হোন নাই!! তাই আপনাদের বলা হয় সাংঘাতিক!!
    …..দয়া করে আপনাদের জন্য উপরুক্ত তথ্য গুলো প্রদান করা হলো যা আপনাদের বিবেচনায়…..

  29. জীবন বলেছেন

    মি.সৈকত এ মহিলার আগে দশটা বিয়ে হুউক তাতে আমার কি? এখন তো সে রেজাউলের স্ত্রী,রেজাউল তাকে বিয়ে করার আগে সব জানে।
    সাংবাদিকের সম্পর্কে মন্তব্য করার আগে আপনার গুনধর এ এস আই রেজাউলের পিসিপিআর সম্পর্কে ভাল করে খবর নেন। বিভাগীয় শাস্তি তো তার হবে, এর পরও নিস্পাপ শিশুটার অভিশাপে তার জীবন শেষ হয়ে যাবে। তার পর স্মাগলিং চক্রের সাথে তার সিন্ডিকেট চোরাই বাণিজ্য,সামান্য এ এস আই হয়ে ৬ লাখ টাকা দামের কেটিএম মোটর বাইক কোথায় পেল। এত ভাল মানুষ যদি হয় আপনার ভাষায় খারাপ মহিলাকে বিয়ে করল কেন। তালাক দেয়া বউয়ের সাথে রাতে গিয়ে গুমাইতে লজ্জা করেনা, এর পর তো তার নামে ধর্ষনের মামলা হবে। শুধু সময়ের অপেক্ষা,দেখতে থাকেন,

  30. sokhpakhi বলেছেন

    Salar midiya kotai chodle koi police. Chodce? AI ta to akta Magi cehara dekhle boja jai ami jani je rezaul vul korce tahole se ki kore pothom shamike chere asce tar vetor ager shamer loge talako hoi nai akno oi shamer shate or somporko ase mone hoi rezaul volo chele Tai ja iccha Tai bolce sobai … kicho Magi ase shamere vlo lagena onner shamere vlo lage onner shogsar ses kore nijer sokh koje tader AK kotai nosta meye 😠😠😠😠😠

  31. Jibon বলেছেন

    Salar midiya kotai chodle koi police. Chodce? AI ta to akta Magi cehara dekhle boja jai ami jani je rezaul vul korce tahole se ki kore pothom shamike chere asce tar vetor ager shamer loge talako hoi nai akno oi shamer shate or somporko ase mone hoi rezaul volo chele Tai ja iccha Tai bolce sobai … kicho Magi ase shamere vlo lagena onner shamere vlo lage onner shogsar ses kore nijer sokh koje tader AK kotai nosta meye 😠😠😠😠😠