অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হামলাকারী ছাত্রলীগের বিচার না হলে ভিসি কার্যালয় ঘেরাও

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে গণমাধ্যম কর্মিদের উপর হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক এবং আইনগত শাস্তির নিশ্চিত করার দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে।

আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে আয়োজিত সাংবাদিকদের মানববন্ধও বিক্ষোভ সমাবেশ থেকে এসব কর্মসুচী ঘোষনা করা হয়। পরে সাংবাদিকরা জামালখান এলাকায় মিছিল বের করে।

সমাবেশে আগামী ২৬ ফেব্রুয়ারির মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে ২৭ ফেব্রুয়ারী সমাবেশ, সমাবেশ থেকে ভিসি’র বাসভবন ঘেরাও কর্মসুচী ঘোষনা করা হয়েছে।

.

সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীরা যেহেতু ছাত্রলীগের নাম ব্যবহার করছে তাই তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে ছাত্রলীগের প্রতি আহবান জানানো হয়েছে। একই সাথে সাংগঠনিক ব্যবস্থা নিতে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণন সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের প্রতি আহবান জানিয়েছে সিইউজে নেতৃবৃন্দ।

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, আগামী ২৬ তারিখের মধ্যে হামলার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে হবে। অন্যথায় ঘেরাও কর্মসূচির পাশাপাশি কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে সাংবাদিকরা। তারা বলেন ২০ ফেব্রুয়ারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকরা হামলার শিকার হলেও প্রশাসনের পক্ষ থেকে কোন ধরনের পদক্ষেপ নেয়া হয়নি।

সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি শহিদুল আলম, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সাবেক সভাপতি রিয়াজ হায়দারসহ অন্যান্য সাংবাদিকরা। পরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

.

সভায় একই সাথে আগামী রবিবার আহুহ বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক সমিতির প্রতিবাদ সমাবেশের প্রতি পূর্ণ সমর্থন জানানো হয়। 

প্রসঙ্গত গত ২০ জানুয়ারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধ কর্মসূচির সংবাদ সংগ্রহ কালে যমুনা ও সময় টিভির সাংবাদিকদের উপর হামলার পাশাপাশি গাড়ি ভাংচুর করে ছাত্রলীগ কর্মীরা।