অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মেয়াদ শেষে চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি, পদবঞ্চিতদের তালা

0
ctg-u-bcl-full-1-committee
চবি ছাত্রলীগের কমিটির তালিকা।

কমিটির মেয়াদ শেষ হওয়ার দুদিন আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের ২০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি সোমবার সকালে এ তথ্য জাননো হয়।

কমিটিতে মোহাম্মদ আলমগীর টিপুকে সভাপতি এবং এইচ এম ফজলে রাব্বি সুজনকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে হয়েছে। এতে সহ-সভাপতি পদে ২৬ জন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ৯ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৯ জনের নাম সহ কমিটির ২০১ জন সদস্যের নাম প্রকাশ করা হয়।

ctg-u-bcl-full-2-committee
ছবি ছাত্রলীগের পুর্ণাঙ্গ কমিটির তালিকা।

প্রসঙ্গত, এর আগে গত বছরের ২০ জুলাই চবিতে মোহাম্মদ আলমগীর টিপুকে সভাপতি ও এইচ এম ফজলে রাব্বী সুজনকে সাধারণ সম্পাদক করে এক বছর মেয়াদী কমিটি ঘোষণা দিয়েছিল কেন্দ্রীয় ছাত্রলীগ। পর দফায় দফায় সংঘর্ষের ঘটনায় সাত মাস পর গত ৯ ফেব্রুয়ারির রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে বিশ্ববিদ্যালয় শাখা কমিটির সকল কার্যক্রম স্থগিত করে দেয়।

এদিকে সদ্য অনুমোদিত কমিটিতে পদবঞ্চিত ও আশানুরূপ পদ না পাওয়া ছাত্রলীগের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। সোমবার দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয় মেইন গেটে তালা লাগিয়ে দেয় তারা। পাশাপাশি দুপুর আড়াইটার দিকে শহরগামী শাটল ট্রেনটি ১০ মিনিট আটকে রাখে। এতে দুর্ভোগে পরে সাধারণ শিক্ষার্থীরা। পরে এক ঘণ্টা পর দুপুর ৩টার দিকে মূল ফটকের তালা খুলে দেয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু বলেন, ‘কমিটিতে যাদের নাম আসেনি তাদেরকে ধৈর্য্য ধরার জন্য অনুরোধ করছি। বিশ্ববিদ্যালয় আবাসিক হল কমিটিতে তাদেরকে দায়িত্ব দেওয়া হবে।’