অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম বারে আইনজীবির উপর সরকারী কর্মচারীদের হামলা

1
.

চট্টগ্রাম আদালতের আইনজী্বি ভবনে একজন প্রবীণ আইনজীবির উপর হামলা চালিয়েছে সরকারী কর্মচারীরা। এতে নারী ও শিশু নির্যাতন আদালতের সাবেক পিপি মোহাম্মদ তারেক এর মাথা ফেটে গুরুত্বর আহত হয়েছেন। তাঁকে চট্টগ্রাম মেট্টোপলিটন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে এ ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে আইনজীবি সমিতির পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানাগেছে।

চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির সভাপতি সমিতির সভাপতি এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী হামলার বিষয়টি নিশ্চিত করে পাঠক ডট নিউজকে বলেছেন, কিছুদিন আগে আইনজীবি ভবনের বাথ রুম ব্যবহার নিয়ে গণপূর্ত বিভাগের ক্লার্ক আব্দুস সালামের সাথে সিনিয়র আইনজীবি তারেকের কথা কাটাকাটি হয়। এর জের ধরে গণপূর্ত বিভাগের ক্লার্ক আব্দুস সালাম তারেকের বিরুদ্ধে বিচার চেয়ে সমিতিতে একটি অভিযোগ দেয়। এটি শুনানীর আগেই আব্দস সালাম তারেককে হুমকি ধমকি দিয়েছে। এবং বিচার না পেলে দেখে নেব বলে জানায়।

এ নিয়ে আজ উভয়পক্ষের উপস্থিতিতে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উভয়ের বক্তব্য শুনে আইনজীবি নেতৃবৃন্দ দুজনকে মিলিয়ে দেন। কিন্তু বৈঠক শেষ করে চলে যাওয়ার সময় সালামের লোকজন ভারী কিছু দিয়ে আইনজীবি তারেকের মাথায় আঘাত করে পালিয়ে যায়। এতে তারেকের মাথা ফেটে রক্তাক্ত হয়।

সভাপতি এডভোকেট ইফতেখার সাইমুল বলেন, আমরা আহত আইনজীবিকে হাসপাতালে ভর্তি করিয়েছি। তিনি এমনিতেই অসুস্থ। তার উপর এ মামলার ঘটনা। আমরা এর বিচার চাই।

এদিকে হামলার প্রতিবাদে আগামী রবিবার জাগ্রত আইনজীবী পরিষদ প্রতিবাদ কর্মসূচির ঘোষণা দিয়েছে। এ ঘটনা আইনজীবিদের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে।

১ টি মন্তব্য
  1. মফিজুল ইসলাম ইমরান বলেছেন

    উনি একজন সৎ এবং সাহসী লইয়ার দোষীদের কঠিন শাস্তি দাবি করছি।