বৃহস্পতিবার চবিতে “অন্তরচক্ষু” চলচ্চিত্রের প্রদর্শনী

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রদর্শিত হতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের জীবনাচরণ এবং ক্যাম্পাস লাইফের ছোট ছোট প্রণয়ী গল্প নিয়ে নির্মিত প্রথম পুর্ণাঙ্গ চলচ্চিত্র “অন্তরচক্ষু -The Third Eye”। এতে অভিনয় করেছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

আগামী বৃহস্পতিবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ অডিটোরিয়ামে চলচ্চিত্রটি প্রদর্শিত হবে।

চলচ্চিত্রটি এগিয়ে চলছে এভাবে, একটি দৃষ্টি প্রতিবন্ধী ছেলে ক্যাম্পাসে বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হয়। একটি স্বাভাবিক মেয়ে তাকে সাহায্য করতে এগিয়ে আসে। কিছুদিন মেয়েটি দৃষ্টি প্রতিবন্ধী ছেলেটিকে সাহায্য করে। কিন্তু কিছুদিন পর মেয়েটি ছেলেটির প্রেমে পড়ে যায়। এক্ষেত্রে ছেলেটি প্রথম দিকে প্রেম করতে চায় না, কারণ সে অন্ধ বলে হীনমন্যতায় ভোগে। কিন্তু শেষ এর দিকে তারা বিয়ে করে।

আরেকটি দৃশ্যে দেখা যায়, একটা মেয়ে একাধিক ছেলের সাথে প্রেম করে। এক পর্যায়ে সবার সাথে সে প্রতারণা করে।

অন্তরচক্ষু চলচ্চিত্রটির পরিচালক আক্তার হোসেন বিজয় পাঠক ডট নিউজকে বলেন, আমাদের ক্যাম্পাসে অনেক দৃষ্টি প্রতিবন্ধী পড়াশোনা করে। তারা বিভিন্ন বিষয়ে নানামুখী সমস্যার সম্মুখীন হয়ে থাকে এবং অনেক সংগ্রাম করে পড়াশোনা করে। তাদের জীবনাচরণ আমরা অন্তরচক্ষু চলচ্চিত্রের মাধ্যমে কিছুটা চিত্রায়িত করতে চেয়েছি।

চলচ্চিত্রের নাম অন্তরচক্ষু কেন জানতে চাইলে তিনি বলেন, “অন্তরচক্ষু ” বলতে আমরা এখানে মনের চোখ কে বুঝিয়েছি।যেহেতু অন্ধ রা বাহ্যিক চোখ ছাড়া শুধু মনের জোরে মনের চোখ দিয়ে সব কিছু করে।

চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন ছোটন জিউস।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন