অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম বিমান বন্দরে এক কেজি স্বর্ণসহ যাত্রী আটক

0
1455081270
ফাইল ছবি।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মধ্য প্রাচের দুবাই ফেরত এক বিমান যাত্রীকে তল্লাশী করে ১ কেজি ২৬ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে কাস্টমস কর্মকর্তারা। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ৪৬ লাখ টাকা বলে জানান শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এসময় মোহাম্মদ. নুর উদ্দিন দুবাই ফেরত এক যাত্রীকে আটক করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তর সুত্রে জানাগেছে, বৃহস্পতিবার সকাল থেকে চলমান বিশেষ অভিযান আইরীন পরিচালনাকালে সাড়ে ১০টার দিকে বিমান বন্দরে দুবাই থেকে আসা যাত্রী মোহাম্মদ. নুর উদ্দিনের ল্যাগেজ তল্লাশী করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতেরর কর্মকর্তারা ১০ স্বর্ণের বার উদ্ধার করে। যার ওজন ১ কেজি ২৬ গ্রাম।

শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের উপ-পরিচালক শামীমুর রহমান জানান, স্বর্ণবহনকারী এ যাত্রি কোন ঘোষণা ছাড়াই গ্রীণ চ্যানেল অতিক্রম করার সময় তাকে আটক করা হয়। পরে তার হাতে থাকা একটি কালো রংয়ের ব্যাগ তল্লাশি চালিয়ে ১০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। তাকে আমরা আটক করেছি। তিনি ফটিকছড়ি উপজেলার বাসিন্দা। শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, তার পাসপোর্ট চেক করে দেখা গেছে, চলতি বছরে নুর উদ্দিন ৬ বার যাতায়াত করেছেন। ধারণা করা হচ্ছে নূর উদ্দিন স্বর্ণ চোরাচালান চক্রের সদস্য।