অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়িতে দুই নারী-শিশু নিহত

0
deth
ছবি: প্রতিকী

চট্টগ্রামের ফটিকছড়িতে পৃথক ঘটনায় দুই নারী ও শিশু’র মৃত্যু হয়েছে। শুক্রবার উপজেলার কাঞ্চননগর ও নানুপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে। নিহত তারা হলেন, মোঃ সাইমন (১০) ও সাহিদা আক্তার (২৬)।

নিহত মোঃ সাইমন উপজেলার মধ্য কাঞ্চননগর বাচা হাজীর বাড়ির রাজা আলির ছেলে। সাইমন সকলে খেলতে গিয়ে অসাবধানতাবসত পুকুরে পড়ে যায়। তার মা-বাবা অনেক খোঁজাখোঁজির পর বাড়ির পাশে পুকুরে লাশ বাসতে দেখে স্থানীয়দের সহায়তায় লাশ উদ্ধার করে। সাইমন মধ্য কাঞ্চান নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র।

অপরদিকে দক্ষিণ ফটিকছড়িতে নীজ শয়নকক্ষে গলায় ফাসঁ দিয়ে মোছাম্মৎ সাহিদা আকতার (২৬) নামের দু’সন্তানের জননী আত্মহত্যা করার খবর পাওয়া গেছে।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত আনুমানিক দেড়টায় উপজেলার নানুপুর ইউপির খিরামে এ ঘটনাা ঘটে।

স্থানীয় নজরুল ইসলাম জানান, রাত দেড়টায় নিহত সাহিদার ছোট মেয়ের কান্নায় ঘুম ভাঙ্গে যায়। পরে শাশুড়ি ও পরিবারের অন্য সদস্যরা অনেক ডাকা-ডাকি করেও কোন সাড়া শব্দ না পেয়ে, সাহিদার বাপের বাড়িতে খবর দেওয়া হয়। এসময় এলাকাবাসী ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে নিহতের লাশ ঝুঁলন্ত অবস্থায় দেখতে পান। নিহত সাহিদা মধ্যম খিরাম গাইয়ের বাড়ির ছালেহ আবুল বসরের দ্বিতীয় পুত্র মোহাম্মদ আলা উদ্দিনের স্ত্রী । তার স্বামী বর্তমানে প্রবাসে রয়েছেন।

নানুপুর ইউপি চেয়ারম্যান ওসমান গণি বাবু বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। ফটিকছড়ির থানার অফিসার ইনচার্জ আবু ইউসুফ মিয়া বলেন, লাশ উদ্ধার করে মর্গে প্রেরন করা হয়েছে। এ ব্যাপারে থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।