গরমে স্নিগ্ধ থাকুন হালকা সাজে

0
ব্রেকিং নিউজ
  • পতেঙ্গা থানা বিএন‌পির ৫৩ নেতাকর্মীকে কারাগা‌রে প্রেরণ                পতেঙ্গা থানা বিএন‌পির ৫৩ নেতাকর্মীকে কারাগা‌রে প্রেরণ                পতেঙ্গা থানা বিএন‌পির ৫৩ নেতাকর্মীকে কারাগা‌রে প্রেরণ

শীত, বর্ষা, গরম যে ঋতুই হোক না কেনো আফিস, আড্ডা, দাওয়াত, পার্টি তো লেগেই থাকে। আর তার সাথে মিশে থাকে সাজ সজ্জার বিষয়টি। কিন্তু সমস্যা হচ্ছে এই গরমে সাজ ঠিক রাখতে আর নিজেকে সতেজ দেখাতেই অনেকটা সময় চলে যায়। কিন্তু ছোট ছোট কিছু বিষয় খেয়াল করলে এই গরমেও আপনার সাজ থাকবে পরিপাটি। আর আপনি থাকবেন স্নিগ্ধ।

হালকা মেকআপ: গরমে সময় সাজের দিকে সবচেয়ে কঠিন কাজ হচ্ছে মুখের মেকআপ। ত্বকের আর্দ্রতার মাত্রা ঠিক রেখে সাজের সব দিক ঠিক রাখা বেশ কঠিন। গরমের সময় যখনি মুখে মেকআপ লাগাতে যাবেন তার আগে মুখ ফেস ওয়াস দিয়ে ধুয়ে নিন। এর পরে ময়েশ্চারাইজার ব্যবহার করুন। কিছুক্ষণ অপেক্ষা করে এরপরই বিবি ক্রিম বা ফাউন্ডেশন ব্যবহার করুন। এতে মেকআপ করলে মুখে তা খুব সহজে বসবে এবং উঠে যাবে না। আর ক্রিম বা ফাউন্ডেশন ত্বকে যেন ভালোভাবে ব্লেন্ড হয় সেদিকেও লক্ষ রাখুন। এতে আপনাকে সারাদিন বেশ সতেজ আর প্রাণবন্ত লাগবে।

ব্লাশন: গরমে ব্লাশন লাগাতে একটু ভুল হলে তা সাজেটাই নষ্ট করে দেয়। তাই এই গরমে ক্রিম বেইজ ব্লাশন বেছে নেওয়া উচিত এটি দীর্ঘস্থায়ী হয়। আর এই আবহাওয়ায় উজ্জ্বল রং এড়িয়ে হালকা ব্লাশন বেছে নেওয়াই ভালো। যার মধ্যে আপনি বেছে নিতে পারেন অ্যাপ্রিকোট বা কোরাল, হালকা গোলাপি ইত্যাদি রংগুলো। বাড়তি উজ্জ্বলতা যুক্ত করতে ব্লাশনের উপর হালকা করে ব্রোঞ্জার বুলিয়ে নিতে পারেন।

চোখের সাজ: গরমে চোখে সাজের ক্ষেত্রে চকচকে শ্যাডো এড়িয়ে চলুন। হালকা রংয়ের শ্যাডো দিয়ে পাপড়ি ঘেষে লাইনার টেনে নিন। চাইলে রঙিন লাইনারও ব্যবহার করা যেতে পারে। চোখের নিচে দিতে পারেন কাজল, এরপর হালকা করে স্মাজ করে নিন। উপরের ও নিচের পাপড়িতে ঘন করে মাস্কারা লাগিয়ে নিতে পারেন। তবে তা ওয়াটার প্রুভ হলে সবচেয়ে ভালো হয়।

লিপস্টিক: গরমের এই সময়ে হালকা রঙের আর ম্যাট লিপস্টিক আপনার জন্য সবচেয়ে ভালো নির্বাচন হবে। মেজেন্টা, লাল, চড়া গোলাপি কিংবা বেগুনি রঙের ম্যাট লিপস্টিকেও আপনাকে দারুণ মানাবে আর সতেজ দেখাবে।

কোন মন্তব্য নেই