অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কারাবন্দি বেগম জিয়ার অসুস্থতা নিয়েও লুকোচুরি করছে সরকার-ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, কারাগারে বন্দি বেগম জিয়ার অসুস্থতা নিয়েও লুকোচুরি করছে সরকার।  বেগম খালেদা জিয়া আগে থেকে বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ছিল। তার অসুস্থতার খবরে দেশবাসী আজ উদ্বিগ্ন।  বাংলাদেশের বিশেষজ্ঞ চিকিৎসকগণ তার চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন। কিন্তু কারাগারে নেয়ার পর থেকে তার ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসদের কারাগারে যাওয়ার অনুমতি দিচ্ছে না সরকার।

তিনি আজ (২ এপ্রিল) সোমবার বিকালে নগরীর লাভলেইনস্থ চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন (সিএমইউজে) মিলনায়তনে চট্টগ্রাম মহানগর সাংস্কৃতিক দলের উদ্যোগে বেগম জিয়ার মুক্তির দাবী এবং স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এ সময় ডা. শাহাদাত আরো বলেন, সরকার দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রেখেছে। দুর্নীতি দমন কমিশনকে তাদের অঙ্গ সংগঠনের মত ব্যবহার করে বেগম জিয়ার সাজা বাড়ানোর আবেদন করিয়েছে।  সরকার বিএনপির বলিষ্ট নেতাদের কণ্ঠ স্তব্ধ করতে দুদুককে ব্যবহার করছে।  তারই ধারাবাহিকতায় বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরীসহ কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে দুদকে নতুন করে মামলা করেছে।  আমরা অন্যায়ভাবে মামলা দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। তিনি বলেন, এফবিআই এর তদন্ত রিপোর্টে বেরিয়েছে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ ব্যাংকের হাজার কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। অথচ এ ব্যাপারে সরকার কোন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেনি।  শেয়ার বাজার ও বিভিন্ন ব্যাংকের টাকা লুটপাটের ব্যাপারে সরকার নিরব।  শেয়ার বাজার কেলেঙ্ককারীর বিষয়ে তদন্ত কমিটির অনুসন্ধানে সরকারী দলের লোকজনের নাম ওঠে আসায় সেই তদন্ত রিপোর্ট আজও প্রকাশ করা হয়নি। ২ কোটি টাকা আত্মসাতের কল্পকাহিনী সাজিয়ে বেগম জিয়াকে যদি ৫ বছরের সাজা দেয়া হয়, তাহলে হাজার কোটি টাকা লুটপাটের জন্য কত বছরের সাজা হবে?

অনুষ্ঠানে প্রধান বক্তা নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর বলেন, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সারাদেশে গণতান্ত্রিক আন্দোলনে রাজপথে নেতৃত্বদানকারী বিএনপি ও অঙ্গ সংগঠনের অসংখ্য নেতাকর্মীকে হত্যা ও গুম করা হয়েছে।  সরকার সন্ত্রাসের মাধ্যমে জনগণের প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করে দিতে চাইছে। ইতিহাস স্বাক্ষী কোন অত্যাচারি স্বৈরশাসক দমন নিপীড়ন করে ক্ষমতা চিরস্থায়ী করতে পারেনি, বর্তমান অবৈধ অগণতান্ত্রিক ফ্যাসিষ্ট সরকারও টিকে থাকতে পারবে না।

চট্টগ্রাম মহানগর সাংস্কৃতিক দলের সভাপতি এডভোকেট আবুল হোসাইন সিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার কাউন্সিলের সাবেক সদস্য এডভোকেট কবির চৌধুরী, নগর বিএনপির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় বিএনপির সদস্য সাথী উদয় কুসুম বড়ুয়া, পেশাজীবি নেতা সাংবাদিক জাহিদুল করিম কচি।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন  বিএনপি নেতা এস এম আবুল ফয়েজ, মো. শাহ আলম, ইয়াছিন চৌধুরী লিটন, গাজী মো. সিরাজ উল্লাহ,  কামরুল ইসলাম, মো. সিরাজুল ইসলাম চৌধুরী, ডা. এস এম সরোয়ার আলম, মনজুর রহমান চৌধুরী, মো. ইদ্রিস আলী, আবু মুসা, আলমগীর নূর, মুক্তিযোদ্ধা আবদুল মতিন, ইউসুফ সিকদার, হাজী হোসেন আহমদ, জাহাঙ্গির আলম হেলালী প্রমুখ।