অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কিশোরীর স্পর্শকাতর স্থানে শিক্ষকের লাঠির আঘাত

0
.

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ
রাঙামাটি শহরের শিক্ষক কর্তৃক স্পর্শকাতর স্থানে আঘাতপ্রাপ্ত হয়ে সপ্তম শ্রেনীর এক শিক্ষার্থী গুরুত্বর আহত হয়েছে। শহরের তবলছড়িস্থ শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে মঙ্গলবার দুপুরে এই ঘটনা ঘটে। কৃপা কান্তি দত্ত নামের এই বদমেজাজী শিক্ষকের হাতে এরআগেও শিক্ষার্থীরা বেদম মারধরের শিকার হয়েছে বলে জানিয়েছেন ভূক্তভোগীরা। বিষয়টি নিয়ে কোনো প্রকার আইনী প্রক্রিয়ায় না গিয়ে ঘটনার ক্ষমা চাইয়ে উক্ত শিক্ষককে রক্ষা করার অভিযোগ উঠেছে।

ঘটনার শিকার ভিকটিম শিক্ষার্থী ও তার পরিবারের সদস্যরা জানিয়েছেন, মঙ্গলবার বিদ্যালয়ে পাঠদান চলাকালিন সময়ে ৭ম শ্রেণীর এক্স শাখার উক্ত কিশোরী শিক্ষার্থীকে শ্রেণী শিক্ষক কৃপা কান্তি দত্ত ডেকে নিয়ে তার পিঠে বসা মাছি তাড়ানোর জন্যে বলেন। এসময় মেয়েটিসহ তার সহপাঠিরা হেসে দেয়। এতে উক্ত শিক্ষক রেগে গিয়ে তাকে ইনসাল্ট করা হয়েছে উল্লেখ করে হাতে থাকা কাঠের টুকরো দিয়ে উক্ত শিক্ষার্থীর স্পর্শকাতর স্থানে (দুই উরুতে) প্রচন্ড আঘাত করেন। এসময় নিজেকে রক্ষায় উক্ত শিক্ষার্থী দৌড় দিলে তাকে দৌড়িয়ে দৌড়িয়ে পেঠাতে থাকে উক্ত পাষন্ড শিক্ষক। এতে মেয়েটির দুটি হাতেও আঘাত পায়।

পরে বিকেলে মেয়েটি ক্লাস শেষে বাড়িতে এসে অসুস্থ হয়ে যায়। এসময় তাকে তবলছড়িস্থ একটি প্রাইভেট ক্লিনিকের নিয়ে চিকিৎসা প্রদান করে তার পরিবার।

এদিকে ঘটনাটি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে জানিয়ে উক্ত ঘটনায় জড়িত শিক্ষকের শাস্তি দাবি করে ভিকটিমের পরিবার।

আজ বুধবার সকালে উক্ত ভিকটিম ও তার পরিবারের সদস্যদের বিদ্যালয়ে ডেকে নেয় ম্যানেজিং কমিটি। এসময় উক্ত শিক্ষককে ভৎসনা করে শিক্ষার্থীর পরিবারের কাছে ক্ষমা চাইয়ে বিষয়টি মিমাংসা করে দেয়। এসময় উক্ত শিক্ষার্থীরা হাতে এক হাজার একটি নোট গুজিয়ে দিয়ে মিষ্টি খেতে বলা হয়।

এদিকে এই ঘটনার পর বুধবার দুপুরে উক্ত শিক্ষার্থীর শারিরিক অবস্থার অবনতি হতে থাকলে তাকে রাঙামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয় বলে জানিয়েছেন মেয়ের বাবা জসিম উদ্দিন।

প্রতিবেদকের সাথে কান্না জড়িত কন্ঠে তিনি জানান, আমার মেয়েটি মেধাবী। সে এই বিদ্যালয়ে পড়াশোনা করে এবং করবে। এছাড়া এলাকার বড়ভাই নাসির উদ্দিন বিষয়টি দেখভাল করছেন, তাই আমি এটা নিয়ে বেশি দূর এগুতে চাইনি। কিন্তু আমার মেয়ের শরীরের অবস্থা ভালো না হওয়াতে আমি তাকে বুধবার দুপুরে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ভর্তি দিয়েছেন।

হাসপাতালের জরুরি বিভাগে যোগাযোগ করলে সেখানে কর্তব্যরত সিনিয়র নার্স জানান, শিক্ষকের হাতে মারখেয়ে অসুস্থ হয়ে পড়া একটি মেয়েকে এখানে নিয়ে আসা হয়। এসময় কর্তব্যরত চিকিৎসক ডাঃ দিপংকর তাকে ভর্তি দিয়েছেন এবং হাতের আঙ্গুলগুলো এক্সরে করার জন্যে বলেছেন।

এদিকে, শাহবহুমুখি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি নাসির উদ্দিন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘঁনার পর আমরা মেয়ের বাবাকে ডেকে নিয়ে আসি। এসময় তার কাছে উক্ত অভিযুক্ত শিক্ষক ক্ষমা চেয়েছেন এবং আমরা তাকে জরিমানাও করেছি। তিনি বলেন, যেহেতু তারা তাকে মাফ করে দিয়েছেন তাই আমরা বিষয়টি নিয়ে অন্যদিকে যাইনি। এক প্রশ্নের জবাবে তিনি জানান, আমরা বিদ্যালয়ের আইনানুসারে উক্ত শিক্ষকের কাছ থেকে মুচলেকা নিয়েছি।