অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দেশে আইনের শাসন নয়, শাসকের আইন চলছে-ডা.শাহাদাত 

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশে আইনের শাসন নয়, শাসকের আইন চলছে। দেশকে একদলীয় শাসনের দিকে নিয়ে যাচ্ছে এই অবৈধ সরকার। কেউ ন্যায় বিচার পাচ্ছে না। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে বন্দী করে রেখেছে অবৈধ সরকার। পুরো দেশকে কারাগারে পরিণত করেছে। বিএনপি’র হাজার হাজার নেতাকর্মী মিথ্যা মামলায় কারাগারে আছে। বিএনপি’র নেতাকর্মীদের গ্রেপ্তার করে গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করা যাবে না।

তিনি বুধবার দুপুরে কোর্ট চত্বরে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন।

শাহাদাত বলেন, এই অবৈধ সরকার গণতন্ত্রকে নস্যাৎ করে একদলীয় সরকার প্রতিষ্ঠার যে নীলনকশা তৈরি করেছে তা এদেশের জনগণ কোনদিন মেনে নেবে না। তিনি আরো বলেন কোনো স্বৈরাচার সরকারের শেষ রক্ষা হয়নি এই স্বৈরশাসক হবে না। তিনি আজ আত্মসমর্পণকৃত ৩২ জন নেতাকর্মীসহ কারাবন্দি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

ডাঃ শাহাদাত হোসেন আরো বলেন, দেশের গণতন্ত্র, স্বাধীনতা, মানবিক মর্যাদা, ন্যায়বিচার আজ হুমকির মুখে। তার প্রেক্ষিতে তিন তিনবারের প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন দেশমাতা বেগম খালেদা জিয়াকে কারাগারে অন্তরীন রেখেই এই ফ্যাসিস্ট সরকার নির্বাচনের পাঁয়তারা করছে। কিন্তু বিএনপি চেয়ারপারসন, দেশমাতাকে কারাগারে রেখে এই দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাজিম উদ্দিন চৌধুরী। সিনিয়র এডভোকেট আব্দুস সাত্তার। এডভোকেট মফিজুল হক ভূঁইয়া।  অ্যাডভোকেট আব্দুস সাত্তার সরওয়ার।  অ্যাডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ সহ প্রমুখ আইনজীবী।