অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ৭৫ হাজার নিবন্ধিত সিম জব্দ, আটক ৭

0
15372
জব্দ করা সীম। ফাইল ছবি।

চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানাধীন শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেটে অভিযান চালিয়ে মোবাইল ফোনের বিভিন্ন যন্ত্রাংশ বিক্রির কয়েকটি দোকান থেকে কয়েকটি অপারেটরের ৭৫ হাজার সিম জব্দ করেছে গোয়েন্দা পুলিশ।

বিভিন্ন ব্যক্তির নামে নিবন্ধন করা এসব সিম খুচরা দোকানে সরবরাহের জন্য রাখা হয়েছিল বলে জানান অভিযানে অংশ নেওয়া গোয়েন্দা কর্মকর্তারা। নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার কীর্তিমান চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন খবরের ভিক্তিতে রবিবার বিকেলে শাহ আমানত সিটি কর্পোরেশন মার্কেটে অভিযান শুরুর আগেই পুলিশের উপস্থিতি টের পেয়ে অধিকাংশ দোকানদার দোকান বন্ধ করে পালিয়ে যায়। এসময় ৬টি মোবাইল পার্টসের দোকানে তল্লাশী চালিয়ে সাতজনকে আটক এবং এসব দোকান থেকে ৭৫ হাজার বিভিন্ন নামে নিবন্ধন করা অবৈধ সিম জব্দ করা হয়েছে।

এসব সিম গণনা চলছে। সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান এ পুলিশ কর্মকর্তা। তিনি জানান, গ্রামীণ, রবি, বংলালিংকসহ কয়েকটি অপারেটরের এসব সিম নিবন্ধিত এবং সচল। বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধনের পর নিবন্ধিত সিম খোলাবাজারে বিক্রির সুযোগ নেই। এসব অবৈধ সিম দিয়েই নাশকতা এবং জঙ্গিবাদি কর্মকাণ্ড ঘটানোর সুযোগ রয়েছে বলে মন্তব্য করেন তিনি।