অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙ্গামাটির পাহাড়ে ইউপিডিএফ’র ২ জনকে গুলি করে হত্যা

0
.

আলমগীর মানিক,রাঙামাটিঃ
আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাঙামাটির বাঘাইছড়ি ও মারিশ্যা দীঘিনালাস্থ জোড়া ব্রীজ এলাকায় পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফর দুই নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে জানাগেছে।  নিহতরা হলেন, তপন চাকমা (৪০) ও বিজয় চাকমা (৩২)।  নিরাপত্তা বাহিনীর দায়িত্বশীল সূত্র ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছে আজ রবিবার রাত ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে হত্যাকাণ্ড দুটি সংগঠিত হয়েছে।

স্থানীয় এলাকাবাসী ও আঞ্চলিকদল সংশ্লিষ্ট্য নির্ভরযোগ্য সূত্র থেকে পাওয়া তথ্যে জানাগেছে, গত কয়েকদিন ধরেই আধিপত্য বিস্তারের লড়াইয়ে পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ সাথে তাদেরই কাছ থেকে সম্প্রতি পৃথক হয়ে নতুনভাবে গঠিত অপর দল গণতান্ত্রিক ইউপিডিএফ ও সংস্কারপন্থী জেএসএস(এমএন) এর মধ্যে হামলা-পাল্টা হামলায় অন্তত তিনজন নিহত ও চারজন অপহরণের শিকার হয়।  দুই গ্রুপের নেতাকর্মীরা খুনের প্রতিযোগিতায় নেমেছে।

এসকল ঘটনার ধারাবাহিকতায় রবিবার রাত আটটার সময় বাঘাইছড়িস্থ মারিশ্যা আট কিলো রাবার বাগান এলাকায় অতর্কিত হামলা চালিয়ে ইউপিডিএফ এর নেতা বিজয় চাকমা (৩২)কে গুলি করে ঘটনাস্থলেই মৃত্যু নিশ্চিত করে।  ঘটনার সত্যতা নিশ্চিত করে বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ আমির হোসেন জানিয়েছেন, ঘটনা সম্পর্কে আমরা জানতে পেরেছি। তিনি বলেন ঘটনাস্থল অত্যন্ত দূর্গম হওয়াতে সেখানে পুলিশ পৌছাতে একটু সময় লাগবে।

এদিকে, মারিশ্যা দীঘিনালা সড়কের জোড়া ব্রীজ এলাকায় একই কায়দায় হামলা চালিয়ে গুলি করে নির্মমভাবে হত্যা করা হয়েছে ইউপিডিএফ’র নেতা তপন চাকমাকে। দিঘীনালা থানার অফিসার ইনচার্জ সামসুদ্দিন ভূঁইয়া স্থানীয় সংবাদকর্মীকে ঘটনাটি জেনেছেন জানিয়েছে বলেন, আমরা খোঁজ-খবর নিয়ে দেখছি। প্রাপ্ত খবরের ভিত্তিতে ঘটনাস্থলের দিকে পুলিশের একটি দলকে পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

উভয় ঘটনা নিয়ে মন্তব্য জানতে ইউপিডিএফ’ এর কয়েকজন নেতার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তারা ফোন রিসিভ করেননি।