অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে পিআইবি উদ্যোগে সাংবাদিকদের তিনদিনের বুনিয়াদি প্রশিক্ষণ সমাপ্ত

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
বিশ্বাসের উপর নির্ভর করে সাংবাদিকতা হয় না। দেখে শুনে, বুঝে ও সরেজমিন তদন্ত করে সংবাদ পরিবেশন করতে হবে। মফস্বল সাংবাদিকদের অনেক প্রতিবন্ধকতা আছে, তম্মেধ্যেও যতটুকু সম্ভব সাংবাদিকতার নীতি ও নৈতিকতার বিষয়ে নিজেকে সজাগ রেখেই সাংবাদিকতা করতে হবে।

সাংবাদিকদের পেশাগত মান উন্নয়নে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট ( পিআইবি ) তিনদিন ব্যাপী (১৮-২০এপ্রিল) বুনিয়াদি প্রশিক্ষণের শুক্রবার সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন একুশে টেলিভিশনের প্ল্যানিং এডিটর সাইফুল ইসলাম দিলাল।

সীতাকুণ্ড প্রেসক্লাবের আয়োজনে বেসরকারি সংস্থা (এনজিও) ইপসা’র মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রে গত বুধবার থেকে শুরু হওয়া এ প্রশিক্ষণে সীতাকুণ্ড ও মীরসরাই উপজেলার ৪০ জন সাংবাদকর্মী অংশ গ্রহণ করেন।

সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি এম সেকান্দর হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তীর সঞ্চালনা সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনজিও ইপসা’র প্রধান নির্বাহী আরিফুর রহমান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন একুশে টেলিভিশনের প্ল্যানিং এডিটর সাইফুল ইসলাম দিলাল, বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র বার্তা প্রধান রুহুল আমিন রুশদ, পিআইবি কর্মশালা সমন্বয়ক জিলহাজ উদ্দিন নিপুন।

প্রশিক্ষনার্থীদের মধ্যে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন সীতাকুণ্ড প্রেসক্লাবের সাবেক সভাপতি ও নির্বাহী সদস্য মাহামুদুল হক, দৈনিক সমকালের মীরসরাই প্রতিনিধি বিপুল দাস। তিনদিনের প্রশিক্ষণের সমাপনী দিনে সীতাকুণ্ড ও মীরসরাইয়ের ৪০ জন সাংবাদিককে সনদ দেওয়া হয়।