অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে হিযবুত তাহরী’র চার সদস্য গ্রেফতার

0
HIZBUT
হিযবুত তাহরী’র লগো।

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া ও পাঁচলাইশ এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরী’র চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেফতারের পর সোমবার দুপুরে পুলিশ এ বিষয়ে সংবাদ মাধ্যমকে জানায়।

গ্রেফতারকৃতরা হলেন- ফয়সাল বিন আজিজ ওরফে আদর (২৪), সুলতান মোহাম্মদ খান ওরফে বিদ্যুৎ (২৯), আরিফুল ইসলাম (২৪) ও ফখরুল আবেদীন (২৬)।

বাকলিয়া থানার অফিসার ইনচার্জ আবুল মনসুর বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃতদের মধ্যে আদর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগ তৃতীয় বর্ষের, বিদ্যুৎ বিবিএ চতুর্থ বর্ষ, আরিফুল ইতিহাস বিভাগ চতুর্থ বর্ষ এবং ফখরুল চট্টগ্রাম কলেজ পরিসংখ্যান বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

তিনি বলেন, সন্দেহজনক গতিবিধির জন্য বাকলিয়া থানার কল্পলোক আবাসিক এলাকা থেকে আদরকে আটক করে পুলিশ। পরে তাকে জিজ্ঞাসাবাদে সে নিজেকে হিযবুত তাহরী’র সদস্য বলে পরিচয় দেয়।

ওসি মনসুর বলেন, “জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আদর সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য তার এক ‘বড় ভাই’ ওই এলাকায় আসতে বলার কথা জানায়।”

পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে পাঁচলাইশ থানার মমিনবাগ আবাসিক এলাকার জানে আলম ম্যানসন নামে একটি ভবনে অভিযান চালিয়ে অন্যদের গ্রেফতার করা হয় এবং সাংগঠনিক কাগজপত্র উদ্ধার করা হয় ।

বাসাটিতে তারা ম্যাস হিসেবে ব্যবহার করে অবস্থান করত। সেখান থেকে ৫০টি লিফলেট, পাঁচটি সাংগঠনিক বই, ৬০টি প্রেস রিলিজ ও ১০টি সদস্যদের জীবন বৃত্তান্ত ফরম উদ্ধার করা হয়েছে।

ওসি মনুসর আরো বলেন, প্রাথমিক ভাবে আমরা জানতে পেরেছি গ্রেফতারকৃতদের মধ্যে বিদ্যুৎ সাংগঠনিক কার্যক্রম পরিচালনার নেতৃত্ব দেয়। সংগঠনের সদস্যদের নিয়ে আরও অনেক তথ্য পাওয়াা গেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে পাঁচলাইশ থানায় একটি মামলা করা হয়েছে।