অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে উত্তর জেলা বিএনপির মানববন্ধন পালিত

0
.

বিএনপি চেয়ারপার্সন দেশ নেত্রী বেগম খালেদা জিয়া নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি চট্টগ্রাম উত্তর জেলা উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

আজ বুধবার সকাল ১০টায় নগরীর নুর আহমদ সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ইসহাক কাদের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতা, গণতন্ত্র, বাক-স্বাধীনতা পূর্বে বাকশাল কায়েমের মাধ্যমে ধ্বংস করে দেওয়া হয়েছিল। আর ২০১৪ সালের ৫ই জানুয়ারি ভোটার বিহীন নির্বাচন করে বাংলাদেশের জনগণকে ধোকা দিয়ে বর্তমানে ডিজিটাল বাকশাল কায়েমের মাধ্যমে একদলীয় এবং গৃহপালিত বিরোধী দলের সংসদ গঠন করা হয়েছে। যা বাংলাদেশের প্রান্তিক জনগণের মৌলিক ভোটাধিকারকে বৃদ্ধাআঙ্গুল দেখিয়ে বর্তমান অবৈধ সরকার ক্ষমতা দখল করে আছে, এবং আবারো ক্ষমতা দরে রাখার জন্য নীল নক্শা করে যাচ্ছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে, জেলে রেখে বিএনপিকে আগামী নির্বাচন থেকে দূরে রাখার মাধ্যমে বাংলাদেশের জনগণকে আবারো একটি ভোটার বিহীন নির্বাচনের জন্য ভয়ভীতির মাধ্যমে জিম্মী করে রাখতে চায়। তাই দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বিএনপির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক মোঃ আসলাম চৌধুরী এফসিএ সহ তৃণমূলের সকল নেতৃবৃন্দকে স্বৈরাচারি সরকারের কারাগার থেকে মুক্ত করার জন্য রাজপথে কঠিন আন্দোলন গড়ে তুলতে হবে।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি এম.এ হালিম, অধ্যাপক ইউনুচ চৌধুরী, চাকসু’র তৎকালিন ভিপি মোঃ নাজিম উদ্দিন।

সাবেক যুগ্ম সম্পাদক এড.আবু তাহেরের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, বিএনপি নেতা নুর মোহাম্মদ, মোঃ আজম খান, আলহাজ্ব সেকান্দর চৌধুরী, ড্যাব নেতা ডা. খুরশিদ জামিল, নুরুল আমিন চেয়ারম্যান, কাজী সালাহ উদ্দিন, সোলায়মান মঞ্জু, তোফাজ্জল হোসেন, মোঃ মাহবুব ছাফা, সালাহ উদ্দিন চেয়ারম্যান, জাকির হোসেন, আতিকুল ইসলাম লতিফী, নবাব মিয়া চেয়ারম্যান, মোঃ আবু সিদ্দিক, মুসলিম উদ্দিন চৌধুরী, সৈয়দ মোস্তফা আলম মাসুম প্রমুখ।