অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাকলিয়ায় সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ কর্মী নিহত

1
অস্ত্র হাতে সন্ত্রাসী রাসেল। ফাইল ছবি।

চট্টগ্রাম মহনগরীর বাকলিয়া ডিসি রোড এলাকায় জোর করে অস্ত্রের মুখে ক্যাবল টিভির (ডিস সংযোগ) প্রায় পাঁচশতাধিক লাইন দখলে নিতে গিয়ে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের গুলিতে স্থানীয় যুবলীগ কর্মী ফরিদুল ইসলাম নিহত হয়েছেন।

আজ শুক্রবার বিকাল ৪টা ২৭ মিনিটে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এর আগে বিকেল ৪টার দিকে ডিস সংযোগ দখলকালে ফরিদ বাধা দেয়ার চেষ্টা করলে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসী রিয়াজ চৌধুরী রাসেল ফরিদকে গুলি করে বলে প্রতক্ষ্যদশীরা জানান।

চমেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জহিরুল ইসলাম ফরিদুল আলমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকাল ১১টা থেকে শতাধিক সন্ত্রাসী অস্ত্র নিয়ে এলাকার ডিস লাইন নিজেদের দখলে নেয়। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সন্ত্রাসীদের গুলিতে নিহত ফরিদুল ইসলাম ডিসি রোড় চাঁনমিয়া সুন্সি রোড এলাকার মৃত নূরুল ইসলামের পুত্র। তিনি মহিউদ্দিন চৌধুরীর গ্রুপ সমথিত যুবলীগ কর্মী বলে স্থারীয় সুত্রে জানাগেছে।

অভিযোগ উঠেছে, নগর আওয়ামী লীগের একজন প্রভাবশালী নেতার নাম ভাঙ্গিয়ে স্থানীয় ছাত্রলীগ নামধারী রিয়াজ চৌধুরী রাসেল, মুরাদ, সারোয়ার, মজনু ও মাসুদের নেতৃত্বে অর্ধশত সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে আজ শুক্রবার বেলা ১১টা থেকে কেসিটিএন ক্যাবল টিভি নেটওর্য়াক এর লাইন দখল করে নেয়। সন্ত্রাসীরা ডিসি রোড় কবরাস্থান থেকে মিয়ার বাপের মসজিদ পর্যন্ত প্রায় ৫শ লাইনের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে নিজেদের নিয়ন্ত্রনে নিয়ে নেয়।

বিকাল সাড়ে ৩টার দিকে ফরিদুল ইসলামসহ কয়েকজন এ কাজে বাধা দিতে গেলে রাসেল ফরিদকে লক্ষ্য করে গুলি চালায়। আহত ফরিদুলকে চমেক হাসপাতালে নেয়ার কিছুক্ষণের মধ্যে তার মৃত্যু হয়।

কেসিটিএন ক্যাবল টিভি নেটওর্য়াক এর পার্টনার ও সিসিএল’এর পরিচালক শ্যামল পালিত ও প্রসূন কান্তি নাথ এ ব্যাপারে চকবাজার থানার ওসিসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের বার বার অভিযোগ দিয়ে পুলিশের কোন সহযোগিতা পায়নি বলে অভিযোগ করেন।

প্রসূন কান্তি নাথ পাঠক ডট নিউজকে অভিযোগ করেন, আমরা সরকারকে ট্যাক্স দিয়ে ১৫ বছর ধরে বৈধভাবে ব্যবসা চালিয়ে আসেছি।

অথচ গত কয়েকমান ধরে এলাকার সন্ত্রাসী গ্রুপ আমাদের কর্মচারীদের মারধর সংযোগ বিচ্ছিন্ন, হুমকি ধমকি দিয়ে আমাদের সাইট দখল করার চেষ্টা চালিয়ে আসাছিল।  আজ তারা সংন্ত্রাসী ভাড়া করে দলীয় নেতার নাম ভাঙ্গিয়ে ৫শ ও বেশী সংযোগ দখল করে নিয়েছে।

কেসিটিএন ক্যাবল টিভি নেটওর্য়াক এর অপর পার্টনার এমদাদুল হক বাদশা বলেন, কে কোন দল বা কোন রাজনীতি করে সেটা বিভেচ্চ নয়।  দলের নাম ভাঙ্গিয়ে কেন তারা এ অপকর্ম করবে? আমরা এব্যাপারে পুলিশের সহযোগিতা চেয়েও পাচ্ছি না।  চকবাজার থানার ওসি আমাকে পরামর্শ দিয়ে বলেন, এরা মেয়রের লোক, আমি যেন মেয়রের সাথে কথা বলি।

তিনি বলেন, এর আগেও সন্ত্রাসীরা দিদার মার্কেট এলাকায় আমাদের দুটি সাইটের প্রায় ১২ শত লাইন দখল করে নিয়েছে।  এ ব্যাপারে পুলিশের কোন সহযোগিতা পায়নি।

এদিকে এ ঘটনায় কেসিটিএন ক্যাবল টিভি নেটওর্য়াক এর পক্ষ থেকে চকবাজার থানায় লিখিত অভিযোগ দেয়া হলে পুলিশ জিডি হিসেবে রের্কড করেছে। করেছে বলে জানান প্রতিষ্ঠানের পরিচালক প্রসূন কান্তি নাথ।

এ ব্যাপারে জানতে চাইলে চকবাজার থানার ওসি নুরুল হুদা পাঠক ডট নিউজকে বলেন, ডিসি রোড়ে ক্যাবল টিভির সংযোগ দখল বেদখলের খবর পেয়ে আমি পুলিশ পাঠিয়েছি।

১ টি মন্তব্য
  1. Mohammed Shahid Shahid বলেছেন

    একন, আইন ও পুলিশ সরকার কোথাই