অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চোখ বড় দেখানোর কিছু মেকআপ টিপস

1

চোখ এমন একটা অঙ্গ, যাকে সাজাতে পছন্দ করেন না এমন নারী খুঁজে পাওয়া মুশকিল। কারণ সুন্দর একজোড়া চোখের চাহনিতেই একজন নারীর সৌন্দর্যটুকু ফুটে ওঠে। তবে কেউ কেউ ছোট চোখের কারণে আই মেকআপ নিয়ে একটু সমস্যায় পরে যান। কারণ টানা টানা বড় চোখের অধিকারী যারা, তারা তো আগে থেকেই আশির্বাদপুষ্ট। তবে যাদের চোখ একটু ছোট, সাজলে চোখের কারণে খুব একটা ভালো লাগে না। তবে তারাও কিন্তু পারবেন চোখটাকে বড় দেখাতে।

এ জন্য জানা দরকার কিছু আই মেকাপ ট্রিকস। অনেকেই আছেন এমনভাবে আই মেকাপটা করে বসেন, যাতে চোখটা দেখতে আরো বেশি ছোট মনে হয়। তাই চলুন আর কথা না বাড়িয়ে জেনে নিই, কীভাবে আই মেকাপ করলে ছোট চোখ দেখতে বড় মনে হবে।

আই মেকাপ শুরুর আগে খেয়াল রাখবেন আইব্রোটা গ্রুম করা আছে কিনা। কারণ পারফেক্ট শেইপের আইব্রোর মাধ্যমে আই মেকাপ এ ডিফারেন্স আনা সম্ভব।

চোখ ছোট লাগার অনেক বড় একটা কারণ কিন্তু চোখের পাফিনেস। তাই চোখের পাফিনেস দূর করার জন্য আই কেয়ার করা উচিত। এ জন্য ভালো মানের আই জেল অথবা সিরাম ব্যবহার করবেন।

চোখে ডার্কনেস থাকলে তা কনসিল করে নিবেন কনসিলারের সাহায্যে। সাথে সাথে চোখের পাতা প্রাইম করে নিবেন। চোখ বড় দেখতে লাগার জন্য এগুলো ও অনেক বেশি ইম্পরট্যান্ট স্টেপ।

যেকোনো ব্রাউন আইশ্যাডো দিয়ে ক্রিজ এড়িয়া ডিফাইন করে নিবেন। এতে ক্রিজ লাইনে শেডিং তৈরি হবে। পরবর্তীতে আইলিডের আইশ্যাডো ভালোভাবে ফুটে উঠবে। ব্যাপারটা অনেকটা কন্ট্যুরিং-হাইলাইটিংয়ের মতো।
ছোট চোখের জন্য চোখের আইলিডটাকে ভালোভাবে ফুটিয়ে তোলা জরুরি। এতে চোখ বড় মনে হয়। একটি ব্রাশের সাহায্যে কনসিলার নিয়ে চোখের পাতায় লাগিয়ে নিন। এতে করে নতুন বড় আইলিড তৈরি হবে। মনে রাখবেন, ক্রিজ যেন ক্রস না করে। এরপর ওপরে যেকোনো লাইট শিমারি আইশ্যাডো লাগিয়ে নিবেন।

স্মোকি আই মেকাপের মাধ্যমে চোখ বড় দেখাতে পারবেন। এ জন্য চোখের ইনার পার্ট এবং আউটার পার্টে ডার্ক আইশ্যাডো লাগিয়ে মিডেল পার্টে লাইট শিমারি আইশ্যাডো লাগিয়ে নিবেন। শিমারি হাইলাইটার এর সাহায্যে চোখের ইনার কর্ণার হাইলাইট করতে ভুলবেন না। এতে করে চোখ ওপেন এবং বড় মনে হবে।

আইলাইনার লাগানোর ক্ষেত্রে উইংড আইলাইনার লাগাবেন। তবে, বেশি মোটা বা লং উইং করে লাগালে আবার চোখ ছোট দেখাতে পারে।

যাদের চোখ ছোট, তারা চোখের ওয়াটার লাইনে কাজল ব্যবহার করলে চোখ দেখতে আরো ছোট মনে হবে। তাই চোখের লোয়ার ওয়াটার লাইনে কালো কাজল ব্যবহার না করে চোখের আপার ওয়াটার লাইনে কাজল লাগিয়ে নিন। এতে চোখের আপার পার্ট ভারি মনে হবে এবং আইল্যাশগুলোও ঘন মনে হবে। চোখের ওয়াটার লাইনে ব্যবহার করুন হোয়াইট অথবা ন্যুড কালারের কাজল। এতে করে চোখ অনেক বেশি বড় লাগবে দেখতে।

চোখের লোয়ার ল্যাশ লাইনে ডার্ক কালারের আইশ্যাডো দিয়ে স্মোক আউট করে নিন। হোয়াইট/ন্যুড কাজলের সাথে এটি বেশ ভালো লাগবে দেখতে এবং বড় লাগতে হেল্প করবে। চোখ বড় দেখাতে কয়েক কোট মাশকারা লাগাতে একদম ভুলবেন না। চাইলে বড় ধরনের আইল্যাশ পরে নিতে পারেন।

১ টি মন্তব্য
  1. Sarmin Sumi বলেছেন

    চমৎকার