ঘরের সৌন্দর্যে বৈচিত্র্য আনতে বাঁশ-বেতের আসবাব

0

আজকাল বাঁশ-বেতের আসবাবপত্রে রং ও ডিজাইনে এসেছে ভিন্নতা। যা আপনার বসার ঘরের সৌন্দর্যটাই বদলে দিতে পারে। শুধু বসার ঘর কেনো আপনার বাড়ির বেডরুম, ডাইনিং, বারান্দা, বাড়ির লোন থেকে শুরু করে বিভিন্ন ধরনের শো-পিস তৈরি হচ্ছে বেত ও বাঁশ দিয়ে। আর এগুলো দেখতে যেমন সুন্দর ব্যবহারেও তেমনি আরামদায়ক। আর দামও একদম হাতের নাগালে।

তাছাড়া বাঁশ ও বেতের আসবাবপত্র মেরামতের ঝামেলাও অনেক কম। বাঁধন খুলে গেলে বা ছিঁড়ে গেলে বাঁশ ও বেতের দোকান থেকেই খুব কম খরচে ঠিক করিয়ে নিতে পারবেন।

কুশন, ফোম ও ম্যাট

বেতের আসবাবপত্রের সাথে মিলিয়ে কিনতে পারেন কুশন, কভার, ফোম, ম্যাট ইত্যাদি। সাধারণত সব বাঁশ ও বেতের দোকানগুলোতেই এসব কিনতে পাওয়া যায়। এ ছাড়া ঢাকার প্রায় সব এলাকায় এবং মার্কেটগুলোতে ফোম, কুশন কভার, ম্যাট ইত্যাদি কিনতে পাওয়া যায়। নিউমার্কেট ও গাউসিয়াতে এগুলোর দোকান সবচাইতে বেশি। এসবের দামও নির্ভর করে সাইজ, ডিজাইন ও কাপড়ের ওপর।

বাঁশ ও বেতের বসার মোড়া ১ থেকে ২ হাজার টাকা, ডাইনিং টেবিল ১৫ থেকে ৪০ হাজার টাকা, সোফার সেট ১৫ হাজার থেকে ২ লাখ টাকা, বাচ্চাদের দোলনা ৩ থেকে ৬ হাজার টাকা, খাট ও ডিভান ৫ থেকে ২৫ হাজার টাকা, ওয়ারড্রব ২২ থেকে ৩৫ হাজার টাকা। ফ্রুট বাস্কেট ও ডালাকুলারা দাম পড়বে ৫শ থেকে আড়াই হাজার টাকা। এ ছাড়া সব শোরুমেরই তৈরি ফার্নিচার ছাড়াও আপনি আপনার পছন্দের ডিজাইন দিলে তারা ঠিক সেইভাবে ফার্নিচার তৈরি করে দেবে।

যেখানে পাবেন:
রাজধানীর বনানী এলাকায় বেশ কয়েকটি বেতের ফার্নিচারের দোকান রয়েছে। এ ছাড়া পান্থপথ, গ্রীন রোড, বাড্ডা, নতুন বাজার, গুলশান মার্কেট, যাত্রাবাড়ী, মোহাম্মদপুর টাউনহল ও উত্তরা মাসকাট প্লাজায় বাঁশ ও বেতের ফার্নিচারের দোকান রয়েছে।

আপনি যেখান থেকেই বাঁশ ও বেতের ফার্নিচার কিনুন না কেনো দেখে-শুনে দামাদামি করে তারপর কিনুন। আর কেনার সময় মনে রাখবেন বাঁশ ও বেতের আসবাবপত্রের দাম নির্ভর করে সাইজ, ডিজাইন ও কাঁচামালের কোয়ালিটির ওপর।

তবে ঘুরে আসুন একবার বাঁশ ও বেতের ফার্নিচারের দোকান থেকে। আপনার রুচি ও পছন্দ মতো আসবাবপত্র নিয়ে আসুন। আর ঘরটাকে সাজান মনের মতো করে

কোন মন্তব্য নেই