অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফেনী ছাড়িয়ে যানজট এখন সীতাকুণ্ডে পৌছেছে  

4
.

প্রচন্ড যানজটে অচল হয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। ফেনীর ফতেহপুর রেল ক্রসিংয়ের ওভারপাস নির্মাণ কাজের কারণে সৃষ্ট তীব্র যানজটের প্রভাব পড়ে সীতাকুণ্ডে ও ।

আজে শুক্রবার (১১ মে) দুপুর ১২ টায় সৃষ্ট দীর্ঘ যানজট ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাড়বকুণ্ড এলাকায় এসে পৌছেছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের পাশাপাশি কুমিল্লা চৌদ্দগ্রাম মীরসরাই উপজেলার বড় দারোগারহাট পার হয়ে থেকে সকাল ১১ সীতাকুণ্ডের বাড়বকুন্ড পযর্ন্ত ২৫ কিলোমিটার জুড়ে যানজটে আটকা পড়ে ঢাকামুখী হাজারো যাত্রী। তীব্র কষ্টের সীমা নেই যেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে যানজট।
ঘণ্টার পর ঘণ্টা যানবাহনে বসে থেকে অতিষ্ঠ হয়ে উঠেন যাত্রী ও চালকরা। কোনো কোনো এলাকায় চট্টগ্রামমুখী গাড়িগুলো ধীরগতিতে চললেও ঢাকামুখী কোনো গাড়িই যেন নড়ছিল না। সড়কের উভয়পাশে দূরপাল্লার বাস যাত্রী ও পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যানসহ হাজার হাজার গাড়ি থমকে ছিল।  সীতাকুন্ড এলাকায় উল্ট পথে যান চলাচল করায় যানজট তীব্র আকার ধারণ করেছে।

চালকদের সঙ্গে কথা বলে জানা যায়, মহাসড়কের ফেনী অংশ পার হতে সময় লাগছে ৭ থেকে ৮ ঘণ্টা।  অথচ স্বাভাবিক সময়ে এ রাস্তাটুকু পার হতে সময় লাগে মাত্র ৩০ মিনিট।

কুমিল্লা থেকে চট্টগ্রামে আসা ট্রাক চালক জমির বলেন সকাল ৮টা থেকে মহাসড়কের আটকে আছি।  ফতেহপুর থেকে লালপোল পর্যন্ত আসতে সময় লেগেছে ৫ ঘণ্টারও বেশি সময়।

এস আলম পরিবহণের যাত্রী ব্যবসায়ী মো. পারভেজ বলেন, গতকাল রাত ১১টায় গাড়ি ছেড়েছে।  বেলা ২টা বাজে এখনো চট্টগ্রামে পৌছতে পারিনি।

বার আউলিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আহসান হাবিব জানান, ফেনীর ফতেহপুর রেলগেইট এলাকায় উন্নয়ন কাজের কারণে যানজট দেখা দেয়। সেখানে সরু রাস্তার কারণে কিছুক্ষণ ঢাকামুখী ও কিছুক্ষণ চট্টগ্রামমুখী গাড়ি চলাচল করায় যানজট সৃষ্টি হয় মহাসড়কের সীতাকুন্ড অংশে সকাল ১১টায় অতিক্রম করে বাড়বকুন্ড পযর্ন্ত বিস্তৃত হয়েছে এই ভাবে চলতে থাকলে বিকাল নাগাদ বার আউলিয়া অতিক্রম করবে।
৪ মন্তব্য
  1. Jasim Uddin বলেছেন

    পরশু ১৪ গ্রাম থেকে cng নিয়ে ফেনি মহিপাল থেকে আবার বাসে করে চিটাং , গতকাল রাতে ১২.৩০ বাসে উঠলাম কথা ছিলো নোয়াখালী দিয়ে ঢাকা আসবে সকাল ০৬.০০ ।

  2. Jasim Uddin বলেছেন

    কম্বল মুডিদিয়ে দিলাম ঘুম … ঘুম ভাংতে ঘডিতে ০৫.০০ টা , সাইন বোর্ডে চোখ পডল লেখা “মহিপাল”। খোদার গজব কারে কয়

  3. Saifur Rahman বলেছেন

    Degi tall

  4. Yousuf Ali বলেছেন

    আমি আয়তাছি,,,নোও,চিন্তা ২পাটি,,