অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চাটগাঁর বাণীর উদ্যোগে গুণীজন সংবর্ধনা ও মরণোত্তর পদক প্রদান

0
.

কামরুল ইসলাম দুলুঃ

গুণীজনরাই গুণীজনকে মূল্যায়ন করেন, আজকের প্রজন্ম যদি সমাজের গুণীদের সন্মান করে তাহলে পরবর্তী প্রজন্মও তাদেরকে সন্মান করবে। যেদেশে গুণীজনের সন্মান হয়না সেদেশে কখনো গুণী ব্যক্তি জন্মায় না এ কথাটি একেবারেই সত্য। চাটঁগার বাণী আজ যে সমস্ত গুণীজনদের সংবর্ধনার মাধ্যমে স্বরণ করেছে এটা আজীবনের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

সাপ্তাহিক চাটগাঁর বাণী’র উদ্যোগে সীতাকুণ্ডের যেসব সুধী ব্যক্তিত্ব সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন ও রাখছেন তাদের সম্মানে আয়োজিত গুণীজন সংবর্ধনা ও মরণোত্তর পদক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেছেন চট্টগ্রাম সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিন।

আজ শনিবার (১২ মে) বিকালে নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হল এ অনুষ্ঠিত উক্ত গুণীজন সংবর্ধনা ও মরণোত্তর পদ প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গুণীজন সংবর্ধনা আয়োজন কমিটির আহবায়ক অধ্যাক্ষ হাসনাত হারুন।
অনুষ্ঠান শুরু হয় সীতাকুণ্ড মেঘমল্লা খেলাঘরের ক্ষুদে শিল্পীদের পরিবেশনায় থিমসং এর মাধ্যমে।

.

চাটগাঁর বাণীর সম্পাদক মোহাম্মদ ইউসুফের সংঞ্চালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের পরিচালক মাস্টার আবুল কাশেম, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আলহাজ্ব আ ম ম দিলসাদ, বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, হংকং এর জেনারেল সেক্রেটারি মোহাম্মদ ইউছুপ আলী, সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম সভাপতি লায়ন গিয়াস উদ্দিন, মুক্তিযুদ্ধা ডা.এখরাছ উদ্দিন, শিক্ষবিদ নজির আহমদ, সমাজ উন্নয়ন সংস্থা ইপসার প্রধান নির্বাহী আরিফুর রহমান, নারী নেত্রী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুরাইয়া বাকের, শিল্পপতি মাস্টার কাসেম, সীতাকুণ্ড উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক প্রদীপ ভট্টাচার্য, রোজ গার্ডেন একাডেমির পরিচালক, ব্যংকার খোরশেদ আলম।

অনুষ্ঠানে মরণোত্তর পদক পদান করা হয় স্বাধীন-বাংলাদেশের প্রথম বাণিজ্যমন্ত্রী ও রাষ্ট্রদূত মরহুম এম আর সিদ্দিকী, সাবেক মন্ত্রী ও ডেপুটি স্পীকার মরহুম ইঞ্জিনিয়ার এল কে সিদ্দিকী, সাবেক এমপি ও প্যানেল স্পীকার মরহুম এ বি এম আবুল কাসেম মাস্টার, শহীদ অধ্যাপক হারুণ আল রশিদ, প্রথিতযশা শিক্ষাবিদ মরহুম আবদুল্লাহিল মামুন, নুরুল আলমসহ ২৭ জন গুণি ব্যক্তিত্বকে।

চাটগাঁর বাণী’র গুণীজন সংবর্ধনা ও মরণোত্তর পদক প্রদান অনুষ্ঠানকে ঘিরে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলটি রূপ নেয় এক খন্ড সীতাকুণ্ডে। অনুষ্ঠানটি যেন সীতাকুণ্ডবাসীর মিলন মেলায় পরিণত হয়।