মা দিবসে মাতৃকা’র ব্যতিক্রমী উদ্যোগ
“সন্তানরা ধুইয়ে দিলেন মায়ের পা”

1
.

শৈশবকাল থেকেই শিশুরা যাতে মূল্যবোধ সম্পন্ন ও দায়িত্ব সচেতন নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সে লক্ষ্যে স্বেচ্ছাসেবী নারীবাদী সংগঠন “মাতৃকা”র উদ্যোগে একটি ব্যতিক্রমধর্মী কর্মসূচী পালিত হয়েছে।

১৩ই মে ২০১৮ইং অনুষ্ঠিত হয়।বিশ্ব মা দিবস উপলক্ষে “সন্তান কর্তৃক মায়ের পা ধোঁয়া” কর্মসূচীত।

সংগঠনের সভাপতি জুলেখা আকতার জুলি’র সভাপতিত্বে অনুষ্ঠিত “সন্তান কর্তৃক মায়ের পা ধোঁয়া” কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরশনের মহিলা কাউন্সিলর আনজুমান আরা বেগম আনজু।

চমেক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন চট্টগ্রাম লেডিস ক্লাবের সম্পাদিকা ও সমাজসেবী বোরহানা কবীর।  বিশেষ অতিথি ছিলেন সংগঠক নোমান উল্লাহ বাহার, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা নেভী রানী চৌধুরী, মোঃ বখতিয়ার, “মাতৃকা” সেচ্ছাসেবী সামাজিক সংগঠনের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস লাকী, প্রচার সম্পাদক সুমাইয়া আকতার জেনি, সাংগঠনিক সম্পাদক তুনাজ্জিনা, সহ-সভাপতি প্রিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আইরিন, তানজি ইসলাম, মেহনাজ আকতার অমি, অর্থ সম্পাদক মিনহাজ আকতার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আনজুমান আরা আনজু বলেন, মা দিবসের মূল উদ্দেশ্য মাকে যথাযথ সম্মান দেওয়া। যে মা জন্ম দিয়েছেন, লালন পালন করেছেন এবং মানুষ করে তুলেন তাকে শ্রদ্ধা দেখানোর জন্য মাতৃকা’র প্রয়াস অতুলনীয়। মাতৃভক্ত সন্তানরা মায়ের প্রতি সম্মান প্রদর্শনস্বরুপ মায়ের পা ধোঁয়ার মাধ্যমে অনুপম দৃষ্টান্ত স্থাপন হল।

তিনি বলেন, মা যেমন তার সন্তানকে অকৃত্রিম ভালবাসা দিয়ে বেঁধে রাখেন, সন্তানদেরও তেমনি মায়ের প্রতি শ্রদ্ধা ও ভালবাসার ডানা প্রসারিত করা উচিত। নতুন প্রজন্মকে সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধ ও সকল ধরনের অসামাজিক কার্যকলাপ পরিহার করে গুরুজনদের প্রতি সম্মান প্রদর্শনে উদ্বুদ্ধ করতে হবে।

প্রথম মন্তব্য

একটি মন্তব্য দিন