অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

1
.

চট্টগ্রামে যৌতুকের জন্য স্ত্রী হত্যার দায়ে আদালত স্বামী মোহাম্মদ সোহেল (২৭)কে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন।  আজ মঙ্গলবার বিকালে চট্টগ্রামের মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা এ রায় দেন।

দণ্ডিত মোহাম্মদ সোহেল নোয়াখালীর চর জব্বার এলাকার আব্দুর রউফ কেরানি বাড়ির নুরুল ইসলামের ছেলে।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এড. ফখরুদ্দিন চৌধুরী রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সুত্রে জানাগেছে, ২০১৬ সালের ১৪ জুন চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানার বিজয় নগর এলাকায় ভাড়া বাসায় নির্যাতন চালিয়ে এবং বালিশ চাপা দিয়ে স্ত্রী রুমা আক্তার (২০)।কে হত্যা করেন স্বামী সোহেল।  এর আগে ২০১৪ সালের ১৭ জুন সোহেলের সাথে বিয়ে হয় রুমা আক্তারের ।  বিয়ের পর তারা চট্টগ্রামে এসে পতেঙ্গা থানার বিজয়নগর এলাকায় ভাড়া বাসায় উঠেন।  সেখানেই রুমার উপর যৌতুকের জন্য নির্যাতন করতো বলে জানায় রুমার বাবা কামাল উদ্দিন।

তিনি জানান, নির্যাতনের অভিযোগ এনে স্বামী সোহেলের বিরুদ্ধে রুমা আক্তার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলাও করেছিলেন। এতে আরো ক্ষিপ্ত হয়ে উঠে সোহেল এবং পরিকল্পিতভাবে বালিশ চাপা দিয়ে আমার মেয়েকে হত্যা করেছে।  হত্যার পরদিন বাবা কামাল উদ্দিন। বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা দায়ের করেন।

পুলিশ হত্যা মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ অক্টোবর অভিযোগপত্র দেয় পুলিশ এবং ২০১৭ সালের ৩ জানুয়ারি অভিযোগ গঠন করা হয়।

মামলায় ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ মঙ্গলবার রায় করেন।

১ টি মন্তব্য
  1. নয়ন দাশ বলেছেন

    মন্তব্য লিখুনঃs s alam group উপর কোন সরজনত করে বদনামি রটিয়ে কিলাভ