অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বরিশাল কলোনীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত

0
.

চট্টগ্রামে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে বলে দাবী করেছে র‌্যাব। মহানগরীর সদরঘাট থানাধীন মাদক আখড়া হিসেবে পরিচিত মাদারবাড়ী বরিশাল কলোনীতে আজ বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটেছে।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) এএসপি মিমতানুর রহমান বলেন, রাতে র‌্যাবের একটি টিম বরিশাল কলোনীতে মাদক উদ্ধারের প্রস্ততি চালালে মাদক ব্যবসায়ীরা টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে দুপক্ষের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।  পরে সন্ত্রাসীরা পিছু হটে পালিয়ে গেলে ঘটনাস্থলে ২ জনকে মৃতবস্থায় পাওয়া যায়।

.

এদিকে শুক্রবার দুপুরে র‌্যাবের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নগরীতে মাদকের আখড়া হিসেবে খ্যাত বরিশাল কলোনীতে দীর্ঘদিন ধরে মাদক ব্যাবসায়ীরা প্রকাশ্যে মাদক বিক্রয় করে আসছে। এরই ধারাবাহিকতায়, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্র বিপুল পরিমান মাদক নিয়ে চট্টগ্রাম মহানগরীর সদরঘাট থানাধীন মাদক স্পট “বরিশাল কলোনীতে” অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে রাত ১১টার দিকে র‌্যাব-৭ এর দল উক্তস্থানে অভিযান পরিচালনা করলে মাদক ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ করে এলোপাথারিভাবে গুলি বর্ষন শুরু করে। আত্নরক্ষা ও সরকারী জানমাল রক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি বর্ষণ করে। গুলি বিনিময়ের এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে পালিয়ে যায়।

.

এ সময় ঘটনাস্থলে ২ জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাৎক্ষণিকভাবে আহত ব্যক্তিদ্বয়কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত বলে ঘোষণা করেন।

এসময় ঘটনাস্থল তল্লাশী করে ৩০ হাজার ৪শ পিস ইয়াবা, ৪০ বোতল ফেন্সিডিল, ৬ বোতল বিদেশী মদ, ৫ ক্যান বিদেশী বিয়ার, ৫০০ গ্রাম গাঁজা, ১টি ৭.৬৫ মিঃ মিঃ বিদেশী পিস্তল, ২টি ওয়ান শুটারগান, ১টি ম্যাগাজিন, ৮ রাউন্ড গুলি/কার্তুজ ৪ রাউন্ড খালি খোসা ও মাদক বিক্রির নগদ ১৭ হাজার ৩শ টাকা উদ্ধার করা হয়।

.

এদিকে স্থানীয়দের মাধ্যমে গেছে, নিহত ব্যক্তিরা হলেন, চট্টগ্রামের মাদক সম্রাট হাবিবুর রহমান প্রকাশ মোটা হাবিব (৪২), পিতা- মৃত সামশুল আলম আঞ্জুরহাট,পটিয়া ও মোঃ মোশাররফ (২২), পিতা-হোসেন মিয়া, বুডিরচং, কুমিল্লা।

উল্লেখ্য যে, মোটা হাবিবের বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় ১২টির অধিক মাদক মামলা রয়েছে। নগরীর বরিশাল কলোনী মাদক বিক্রির একটি স্পট। স্থানটির দেয়ালের ওপাশে রেলওয়ে স্টেশন। দেয়ালের মাঝখানে ছোট ০২টি ফুটো। যেখান থেকে এ পাশের মাদক ব্যবসায়ীরা অপর প্রান্ত থেকে আসা ক্রেতাদের টাকার বিনিময়ে মাদক সরবরাহ করতো। আরো উল্লেখ্য যে, একই স্থানে গত ২০ অক্টোবর ২০১৭ ইং তারিখে র‌্যাব-৭ কর্তৃক উদ্ধারকৃত ১৫ লক্ষ পিস ইয়াবাসহ ১৮ টির অধিক মাদক মামলার প্রধান আসামী চট্টগ্রামের মাদক সম্রাট, শীর্ষ মাদক ব্যবসায়ী ও স্পটটির নিয়ন্ত্রক মোঃ ফারুক হোসেন @ বাইট্টা ফারুক @ বস ফারুক র‌্যাবের সাথে গুলি বিনিময়ে নিহত হয়। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ০১ কোটি ৫২ লক্ষ ৪৯ হাজার টাকা। উক্ত ঘটনায় ৩ জন র‌্যাব সদস্য আহত হলে তাদের প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়।