অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অলৌকিকঃ ৬বার জবাই করার পরও মোরগ জীবিত!

6
.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
ছয়বার জবাই করার পরও প্রাণ যায়নি এক মোরগের। বৃহস্পতিবার (১৭ মে) বোয়ালখালী উপজেলায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনাকে স্থানীয়রা অলৌকিক ঘটনা বলে জানিয়েছেন।

জানা গেছে, বোয়ালখালী পৌরসভার পূর্ব গোমদ-ী এলাকার মো. রাশেদ এ মোরগ পালন করেছিল। বৃহস্পতিবার সকালে রাশেদের তা ভালো দাম পাওয়ায় বিক্রি করে দেন। মোরগটি ৬শত টাকায় আকুবদ-ী বৈলতলী দরগা এলাকার মো. ইদ্রিস কিনেন। তিনি বাড়িতে নিয়ে তিনতিনবার জবাই করার পর প্রাণ না যাওয়ায় এলাকার হুজুর ডেকে আনেন। এরপর হুজুর আরো তিনবার চেষ্ঠা করে ব্যর্থ হন।

পরে বিষয়টি নিয়ে আরেক হুজুরের কাছে হাজিরা দেখেন। হাজিরা দেখে হুজুর জানান এ মোরগটি ঐহিত্যবাহী শ্রীপুর বুড়া মসজিদে মানত রয়েছে। তখন ক্রেতা ইদ্রিস বিক্রেতা রাশেদের কাছে ছুটে এসে ঘটনার বিস্তারিত জানান। রাশেদ ঘটনাটি তার মাকে জানালে, রাশেদের মা মোরগটি বুড়া মসজিদে মানত করেছিলেন বলে জানান। পরে ক্রেতা বিক্রেতা দু’জন মিলে মোরগটি নিয়ে শ্রীপুর বুড়া মসজিদে যান। সেখান তা জবাই করে ফাতেহা দেওয়া হয়। এ খবর ছড়িয়ে পড়লে মসজিদে শতশত মানুষ এ ঘটনা দেখেতে ভীড় জমান।

শ্রীপুর বুড়া মসজিদের ওয়ারিশ নুরুন্নবী চৌধুরী জানান, এ ঘটনা সত্যিই অলৌকিক। নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না। ক্রেতা ও বিক্রেতা কাছ থেকে ঘটনার বিস্তারিত জেনে অবাক হয়েছি।

৬ মন্তব্য
  1. Alamgir Apu বলেছেন

    গলায় আল্লাহু লেখা আছে কিনা দেখেনতো!!

    1. Shafaul Hoque বলেছেন

      বস মজা কর‌লেন ম‌নে হয়

    2. Alamgir Apu বলেছেন

      এ রকম হয়তো অনেক সময়

  2. Mahfuj Anum বলেছেন

    ছুরি ধারলো ছিল না মনে হয়।

  3. কে.এম তাইফুল রফিক বলেছেন

    অাল্লাহু অাকবার!
    এই মুরগী অামি চাই।

  4. Rezaul Hassan বলেছেন

    মুরগীর প্রান কৈ মাছের সংযোজন ছিল !