অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডের পাহাড়ের ত্রিপুরা পাড়ায় থেকে দুই কিশোরীর লাশ উদ্ধার

0
.

চট্টগ্রামের সীতাকুণ্ডে পাহাড়ে বসবাসরত ত্রিপুরা পাড়ায় বসতঘরে দুই কিশোরী লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৮মে) রাতে ৮টার দিকে উপজেলার পৌরসদরস্থ ৫নং ওয়ার্ড জঙ্গল মহাদেবপুর এলাকার পাহাড়ের ৩ কি. মি. ভীতরে ত্রিপুরা পল্লী থেকে লাশ দুটি উদ্ধার করা হয়েছে।

নিহত দু্ই কিশোরীর হলেন, পুনেল কুমার ত্রিপুড়া সুকুলতির ত্রিপুরা (১৫) ও সুমন কুমার ত্রিপুরার মেয়ে ছবি রানী ত্রিপুরা (১৪)। তারা দুইজন বান্ধবী।

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হক বিষয়টি নিশ্চিত করে পাঠক ডট নিউজকে বলেন, দুই কিশোরীর মৃত্যু কিভাবে হয়েছে জানি না। তবে বিষয়টি রহস্যজনক ঠেকছে। আমরা রাতে লাশ দুটি উদ্ধার করে থানায় রেখেছি। শনিবার সকালে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাবো। ময়নাতদন্তের রিপোর্ট পেলে বলতে পারবো তাদের মৃত্যু কিভাবে হয়েছে।

এদিকে নিহতের পরিবারের দাবী প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় স্থানীয় চৌধুরী পাড়া এলাকার বখাটে যুবক আবুল হোসেন (২৪) ও তার সঙ্গীরা ধর্ষনের পর পরিকল্পিতভাবে দুই কিশোরীকে হত্যা করেছে। হত্যার ঘটনা ধামাচাপা দিতে বখাটেরা দুই কিশোরীর মুখে বিষ ঢেলে বসতঘরের একটি কক্ষে দু’জনকে একসাথে ফাঁসিতে ঝুলিয়ে দেয়।

নিহত সুকুলতি ত্রিপুরার বাবা পুনেল কুমার ত্রিপুরা জানান, বিগত একমাস ধরে স্থানীয় চৌধুরী পাড়ার ইসমাইল হোসেনের পুত্র আবুল হোসেন তার বখাটে সঙ্গীদের সাথে নিয়ে ত্রিপুরা পল্লীতে গিয়ে সুকুলতি ত্রিপুরাকে প্রেমের প্রস্তাব দেন। এতে সুকুলতি অসম্মতি জানালে বখাটে আবুল হোসেন ক্ষিপ্ত হয়ে উঠেন। এক পর্যায়ে সপ্তাহখানেক আগে সুকুলতিকে তার হাতে তুলে দিতে আমার উপর জোর প্রয়োগ করেন।

এ নিয়ে প্রতিবাদ জানালে আবুল হোসেন আমার মেয়েকে অপহরণ ও হত্যার হুমকি দেন। তিনি আরো জানান,আমাদের অনুপস্থিতিতে আমার মেয়ে সুকুলতি ও তার বান্ধবীকে হত্যার পর মুখে বিষ ঢেলে এবং পরবর্তীতে তাদের ফাঁসিতে ঝুলিয়ে আত্মহত্যার নাটক সাজিয়েছেন বখাটে আবুল হোসেন।’ ত্রিপুরা পল্লীর বাসিন্দা সূত্রে জানা যায়,সকালে জুমচাষের জন্য কিশোরী সুকুলতি ও ছবি রানীকে ঘরে রেখে তার বাবা,মা পাহাড়ে চলে যান। বিকালে নিজ ঘরে ফেরার পর পুনেল ত্রিপুরার বসতঘরের একটি কক্ষে দুই কিশোরীকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে আত্মচিৎকার করেন সুকুলতির মা। এতে আশপাশের প্রতিবেশীরা ঘটনাস্থলে ছুটে আসেন।এ বিষয়ে সীতাকুন্ড উপজেলা

আদিবাসি ত্রিপুরা পরিষদের সাধারণ সম্পাদক রবীন্দ্র ত্রিপুরা বলেন,‘এভাবে দুটি মেয়ে বিষপানে আত্মহত্যা কোনভাবে সম্ভব না,গত কয়েকদিন ধরে সুকুলতি ত্রিপুরাকে যেই ছেলে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল,সেই আজ পরিকল্পিতভাবে সুকুলতি ও তার বান্ধবীকে হত্যা করে। আমরা এই বিষয়ে আইনের সহায়তা কামনা করছি।’

এদিকে ঘটনার খবর পেয়ে সীতাকুণ্ড মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশ দুইটি উদ্ধার করে থানায় নিয়ে যায়, সেখান থেকে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে প্রেরণ করে।