অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বরিশাল কলোনীর মাদকের আখড়ায় ফের অভিযান : অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার ৩

0
.

চট্টগ্রাম নগরীর মাদকের আখড়া হিসেবে খ্যাত বরিশাল কলোনীতে তিনদিনের ব্যবধানে দ্বিতীয় দফায় অভিযান চালিয়েছে পুলিশ। শনিবার রাত পৌনে একটার সময় অভিযানটি পরিচালনা করে সিএমপির সদরঘাট থানা পুলিশের বিশেষ একটি টিম। এসময় অস্ত্র ও মাদকসহ তিনজন চিহ্নিত মাদক ব্যবসায়িকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, বরিশাল কলোনির মালিপাড়া রেলওয়ে ৯ নম্বর কোয়ার্টারের ভেতর থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৬২৩ পিস ইয়াবা,একটি বিদেশী পিস্তল, ৪ রাউন্ড গুলিসহ একটি ম্যাগজিন ও ৩টি কিরিচ উদ্ধার করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, ফেনী সোনাগাজী থানার দুর্গাপুর কুটিরহাট বাজার হোসেন ব্যাপারী বাড়ির মো. আব্দুর রউফের ছেলে ও বর্তমানে সদরঘাট থানা কদমতলী এলাকার মালী কলোনীর বাসিন্দা মো. হানিফ (৩৫), সাতকানিয়া ৫নং ইউনিয়নের ১ নং ওয়ার্ড আজিজ সওদাগর বাড়ির মৃত কাজী গোলাম মাওলার ছেলে এবং বর্তমানে পাহাড়তলী থানা উত্তর কাট্টলী মহাজনের ভাড়া ঘরের বাসিন্দা মো. আব্দুল্লাহ (২৮) এবং পটিয়া উপজেলার ৯ নম্বর ইউনিয়নের অজিত ড্রাইভার বাড়ির রঞ্জিত কুমার দাসের ছেলে এবং বায়েজিদ থানা বটতলা খালেক ভবনের বাসিন্দা খোকন কুমার দাস (৩২)। এদের মধ্যে খোকন বরিশাল কলোনীর মাদক সম্রাট মৃত বস ফারুকের ড্রাইভার ছিল বলে জানিয়েছে পুলিশ।

সিএমপির অতিরিক্ত উপ পুলিশ কমিশনার সৈয়দ আব্দুর রউফ জানান, গ্রেফতার তিনজন দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সাথে জড়িত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তথ্যটি স্বীকার করে বলেন দীর্ঘদিন ধরে একটি মাদকের সিন্ডিকেট তৈরি করে কক্সবাজার ও টেকনাফ থেকে ইয়াবা, ফেনী ও কুমিল্লা থেকে ফেনসিডিলসহ অন্যান্য মাদক কমদামে কিনে এনে বরিশাল কলোনিতে বিক্রি করে আসছে। তাদের সিন্ডিকেটে ইয়াবা, ফেনসিডিল, হেরোইন, গাঁজা পাইকারি ও খুচরায় বিক্রি করার কথাও স্বীকার করে গ্রেফতারকৃতরা। অস্ত্র রাখার বিষয়টি জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানায় পুলিশ ও বিপক্ষ সিন্ডিকেটের সাথে পাল্লা দিয়ে ব্যবসা পরিচালনার লক্ষ্যে এবং নিজেদের আত্মরক্ষার্থে এসব অস্ত্র তাদের কাছে রাখা হয়।

উল্লেখ্য : সদরঘাট থানার অধীন আইস ফ্যাক্টরি রোডের কলোনিটিতে বৃহস্পতিবার রাতে র‌্যাবের অভিযানিক টিম নিয়ে অভিযানে যান র‌্যাবের কর্মকর্তা লেফটন্যান্ট কমান্ডার আশেকুর রহমান। এসময় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ির মৃত্যু হয়। এসময় অস্ত্র, বিপুল পরিমাণ মাদক ও মাদক বিক্রির নগদ টাকা উদ্ধার করে র‌্যাব।