অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“বাসমতি”কে বাঁশ দিল ভ্রাম্যমান আদালত

0
.

চট্টগ্রাম মহানগরীর জিইসির মোড়ে অবস্থিত “বাসমতি” রেস্টুরেন্টকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।  আজ শুক্রবার বিকালে পরিচালিত জেলা প্রশাসনের নিয়মিত অভিযানকালে অভিজাত এ খাবার হোটেলটিতে তল্লাশী চালিয়ে রেস্টুরেন্টের ফ্রিজে বাসি মুরগীর মাংস, বাসি চিংড়ি মাছ, দুইদিন আগে তৈরি করা “মুরগীর ভাজা বাসি কাবাব”এবং রঙ মেশানো নিম্ন মানের টমেটো সস খুঁজে পায়।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।  তিনি পাঠক ডট নিউজকে বলেন, প্রতিষ্ঠানটিকে বাসি পঁচা খাবারের জন্য ১৫ হাজার জরিমানা ছাড়াও রেস্টুরেন্টের কিচেনে বিএসটিআই অননুমোদিত প্যাকেটজাত মসলা সংরক্ষণের দায়ে বিএসটিআই অধ্যাদেশ-১৯৮৫ এর ২৪(১) ধারার আওতায় “বিএসটিআই অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট-২০০৩ এর ৩০(এ) ধারার আওতায় আরো ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসন চট্টগ্রামের বাজার মনিটরিং কার্যক্রমের আওতায় নগরীতে এ ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হচ্ছে।

প্রাপ্ত অস্বাস্থ্যকর আইটেমগুলো ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে তাৎক্ষণিক ধ্বন্স করা করা হয়েছে।

দিকে একই অভিযানে জিইসি মোড়ে অবস্থিত জামান হোটেলকে তাদের ভাড়াকৃত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভবনের পার্কিং স্পেসে বিনা অনুমতিতে কিচেন স্থাপন করে ইফতারি আইটেম বিক্রি করার জন্য সতর্ক করেন অত্র স্থান থেকে স্থাপিত কিচেন সরিয়ে নেবেন মর্মে মুচলেকা প্রদান করেন।

এছাড়া ফ্লেভারস রেস্টুরেন্টকেও ফুটপাতে পথচারীদের যাতায়াতে বিঘ্ন ঘটিয়ে ইফতারি সামগ্রী বিক্রি করার জন্য সতর্ক করেন এবং ভ্রাম্যমাণ আদালত তাৎক্ষণিক ফ্লেভারস রেস্টুরেন্ট এর ম্যানেজারকে ফুটপাতে স্থাপিত তাঁদের ইফতারি বাজার অপসারণের নির্দেশ দেন।

আজকের বাজার মনিটরিং অভিযানে ক্যাব সদস্য জিয়াউল হায়দার শিহাব, বিএসটিআই প্রতিনিধি ও সিএমপি সদস্য উপস্থিত ছিলেন।