অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গিয়াস কাদেরের বিরুদ্ধে আরো ৩ মামলা, গ্রেফতারী পরোয়ানা

0
.

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুটুক্তি, হুমকি এবং মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে আরো ৩টি পৃধক রাস্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়েছে। এ নিয়ে গত দু দিনে তাঁর বিরুদ্ধে মোট চারটি মামলা দায়ের করা হল।

এর মধ্যে এক মামলায় আদালত তাঁর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে ।

আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রে ৪র্থ আদালত এর বিচারক শহীদুল্লাহ কায়সার এ আদেশ দেন। ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীর দায়ের করা মামলায় আদালত এ গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন।

একই আদালতে আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মন্ডলীর সদস্য আকরাম হোসেনে’র দায়ের করা অপর এক মামলায় আসামী গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেন আদালত।

.

এছাড়া চট্টগ্রাম মহানগর হাকিম (৫ম) আল ইমরান খান’র আদালতে সাবেক নগর ছাত্রলীগের সাধারন সম্পাদক নুরুল আজিম রনি’র দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলাটি এজাহার হিসেবে নথিভূক্ত করে ব্যবস্থা নিতে ওসি পাঁচলাইশ থানাকে নির্দেশ দিয়েছেন।

বাদী পক্ষের আইনজীবি এড. ইফতেখার সাইমুল চৌধুরী ও এড. সমীর দাশ গুপ্ত মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।  মামলা গুলো বাংলাদেশ দন্ডবিধির ১২৪(ক),৫০৬ ও ১৫৩ ধারায় দায়ের করা হয়।

বাদীর আইনজীবি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী জানান, মামলার আসামী বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী ফটিকছড়িতে এক ইফতার মাহফিলে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন।  যাতে প্রধানমন্ত্রীকে হত্যার উদ্দেশ্য নিহিত রয়েছে বলে আমরা ধারনা করছি।  তাঁর এ উস্কানিমূলক বক্তব্যের কারণে প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রসহ দেশে অস্থিতিশীল ও দাঙ্গা হাঙ্গামার পরিকল্পনা রয়েছে । এর কারণে মামলার বাদীরা আসামীর বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করেছেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করে মানহানিকর বক্তব্য প্রদান করায় ফটিকছড়িতেও গিয়াস উদ্দিন কাদের চৌধুরীসহ অজ্ঞাত আরো ৬০/৭০জনকে আসামী করে মামলা করা হয়েছে। ।

গতকাল বুধবার সন্ধ্যা ৭টায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো জামাল উদ্দিন থানায় উপস্থিত হয়ে মামলাটি দায়ের করেন।

ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসাইন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে এ মামলায় ২জন গ্রেফতার হয়েছে বলেও দাবী করেন।

উল্লেখ্য মঙ্গলবার সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলা,ও পৌরসভা বিএনপি আয়োজিত জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আলাচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দ্যেশ্য করে হুমকি স্বরূপ বক্তব্য দেন।  গিয়াস কাদের তাঁর বক্তব্যে বলেন, শেখ মুজিবের মৃত্যুর পর ইন্নালিল্লাহ পড়ার লোক ছিলনা। বর্তমান শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অবস্থার তার ছেয়েও ভয়াবহ হবে। ক্রস ফায়ারের নামে এত মানুষ হত্যার দায় আপনাকে নিতে হবে।

এদিকে এ বক্তব্যের জের ধরে গতকাল বুধবার রাতে গিয়াস কাদেরের নগরীর গুডসহিল বাসভবনে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা।

*ফটিকছড়িতে গিয়াস কাদেরসহ ৭০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

*জয়বাংলা শ্লোগান দিয়ে গিয়াস কাদেরের গুডস হিলের বাসায় হামলা চালিয়েছে ছাত্রলীগ