অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অসুস্থ শিল্পী লাকী আখন্দের সাহায্যার্থে চট্টগ্রামে মানবন্ধন পালিত

0

nahid Nat-1বিশিষ্ট গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও সংগীত শিল্পী লাকী আখন্দ’র চিকিৎসার সাহায্যার্থে এক মানববন্ধন শুক্রবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত হয়েছে।

মিউজিশিয়ানস ইউনিটির উদ্যোগে সংগঠনের সমন্বয়ক নাহিদুজ্জামান নাহিদের সভাপতিত্বে ও লেখক, সংবাদ ও সংস্কৃতি কর্মী মোহাম্মদ সেলিম আকতার পিয়াল’র সঞ্চালনায় উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমবি’র সভাপতি মোহাম্মদ আলী।

মানববন্ধনে বক্তারা বলেন, আমায় ডেকো না, চলো না ঘুরে আসি, আগে যদি জানিতাম–এসব বিখ্যাত গানের স্রষ্টা বিশিষ্ট গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও সংগীত শিল্পী লাকী আখন্দকে বাঁচাতে সব রকমের আর্থিক সহযোগিতা করে যাবেন।

এই গুণী শিল্পীকে বাঁচাতে সরকার কেন এখনো আশানুরূপ সহযোগিতা করছেনা তার ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।

মানববন্ধনে প্রাথমিকভাবে প্রতিটা ব্যান্ডের প্রতিনিধিরা তাদের ব্যান্ড ফান্ড থেকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। পরবর্তীতে মিউজিশিয়ানস ইউনিটির সদস্যরা আরও নতুন প্রদক্ষেপ গ্রহণ করে এ দেশ বরেণ্য শিল্পীর চিকিৎসার্থে এগিয়ে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। মানববন্ধন শেষে লাকী আখন্দ’র জনপ্রিয় “নীল মনিহার” গানটি গীটারে বাজিয়ে সমস্বরে গেয়ে শুনান প্রত্যেকটি মিউজিশিয়ানস, শিল্পী ও শ্রোতারা।

মানবন্ধনে অংশ নেন ব্যান্ড দল নাটাই, তীরন্দাজ, সাসটেইন, ষড়ঋতু, মানবিক, অর্ধায়ু, অধ্যায়ন, রিসেন্ট, ওয়ার্নিং, বিন্দু, স্পার্ক, সোলজার, স্টোন, মিলিনিয়াম, জলরং, সিটিজি মেট্টো, ছুটি, আইয়নিক বন্ড, মেট্রিক্যাল, ইন চিটাগাং, নেক্সাস, ডিউ ড্রিমস্, আর্তনাদ, তেপান্তর, চাঁটগা, খুঁটি, জাজটিস, ক্যাকটাস, ট্রাফিক সিগন্যাল, দ্যা পার্ল, সাউন্ড মালিক সমিতির সাদাত আনোয়ার ও চট্টগ্রামের আরও অসংখ্য ব্যান্ড, মিউজিশিয়ান ও শ্রোতা।