অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সৈয়দ ওয়হিদুল আলম চট্টগ্রাম দরদী মানুষ ছিলেন

0
.

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক হুইপ ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক আহবায়ক মরহুম সৈয়দ ওয়াহিদুুল আলমের মাগফেরাত কামনা এবং চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করের রোগ মুক্তি কামনা করে মহানগর বিএনপির উদ্যোগে এক দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ ১ জুন শুক্রবার নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় জামে মসজিদে বাদে জুমা এ অনুষ্ঠিত উক্ত মাহফিলে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, সৈয়দ ওয়হিদুল আলম একজন নির্লোভ, নিরহংকারী ও চট্টগ্রাম দরদী মানুষ ছিলেন।  চট্টগ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্ম নেওয়া এই মানুষটি তার চিন্তা চেতনা দিয়ে চট্টগ্রামের উন্নয়নে আজীবন কাজ করে গেছেন। বাংলাদেশের গণতন্ত্র মুক্তির আন্দোলনে সৈয়দ ওয়হিদুল আলমের সাহসী ভূমিকা গুরুত্বপূর্ণ অবদান রাখে। সৈয়দ ওয়হিদুল আলম শুধু চট্টগ্রামের নেতা ছিলেন না, তিনি ছিলেন জাতীয় পর্যায়ের নেতা। একজন দেশপ্রেমিক মানুষ হিসাবে তার মৃত্যু খুবই বেদনাদায়ক। একজন কর্মনিষ্ঠ ও সজ্জন মানুষ হিসাবে তিনি ছিলেন সর্বমহলে সমাদৃত।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, যারা দেশের জন্য ও সমাজ উন্নয়নে কাজ করেন তারা যুগ যুগ ধরে তাদের কর্মের জন্য অবিশ্বরনীয় হয়ে থাকেন। সৈয়দ ওয়হিদুল আলম ও আমাদের মাঝে তার কর্মের গুণে বেঁচে থাকবেন। তার মূত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা সহজে পুরণ হবার নয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপি নেতা এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, হারুন জামান, সফিকুর রহমান স্বপন, অধ্যাপক নুরুল আলম রাজু, এডভোকেট আবদুস সাত্তার সরওয়ার, এস এম আবুল ফয়েজ, মো. বাবর মিয়া, সাংবাদিক জাহিদুল করিম কচি, নবাব খান, ইসকান্দর মির্জা, আর. ইউ. চৌধুরী শাহিন, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, শেখ নুরুল্লা বাহার, কামরুল ইসলাম, শিহাব উদ্দিন মবিন, হামিদ হোসাইন, ডা. এস এম সরওয়ার আলম, মনজুর রহমান চৌধুরী, আবদুল্লা আল হারুন, যুবদলের বদরুল খায়ের, মো. শাহজাহান, মো. মহসিন, এ কে এম পেয়ারু, মো. আবদুল হালিম স্বপন, রফিকুল ইসলাম, মো. ইদ্রিস আলী প্রমুখ।

মরহুম সৈয়দ ওয়াহিদুল আলমের আত্মার মাগফেরাত কামনা ও চট্টগ্রাম মহানগর বিএনপির সধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর এবং চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজী কবীরের আশু রোগ মুক্তি কামনা করে দোয়া ও মুনাজাত পরিরচালনা করেন দলীয় কার্যালয় জামে মসজিদের খতীব মাওলানা এহসানুল হক।