অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম নগর যুবদলের নতুন কমিটি, দিপ্তী সভাপতি সাহেদ সাধা. সম্পাদক

0
.

অবশেষে চট্টগ্রাম মহানগর যুবদলের নতুন কমিটি গঠন করা হয়েছে। পূর্বের কমিটির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দিপ্তীকে সভাপতি ও সিনিয়র যুগ্ম সাধারণ মোহাম্মদ সাহেদকে সাধারণ সম্পাদক করে আজ শুক্রবার রাত ১০টার দিকে এ কমিটি ঘোষণা করেন কেন্দ্রিয় যুবদল।

বিষয়টি রাতে পাঠক ডট নিউজকে নিশ্চিত করেছেন কেন্দ্রিয় যুবদলের দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল। তিনি জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু আজ রাতে চট্টগ্রাম মহানগর যুবদলের ৫ সদস্যের নতুন কমিটি অনুমোদন করেছেন।

কমিটির অন্যান্য নেতৃবৃন্দ হলেন-সিনিয়র সহ-সভাপতি মোঃ ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক-মোশাররফ হোসেন সাংগঠনিক সম্পাদক, এমদাদুল হক বাদশা।

এ ব্যাপারে পাঠক ডট নিউজের পক্ষ থেকে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, নতুন কমিটি অনুমোদন দেয়ার কথা আমি শুনেছি। তবে এ নিয়ে এখনই কোন মন্তব্য করতে চাচ্ছি না।

জানাগেছে নানান জল্পনা কল্পনার পর দীর্ঘ ৭ বছর পর যুবদলের নতুন কমিটি অনুমোদন দিয়েছে। এর আগে ২০১১ সালের ১৯ নভেম্বরে চট্টগ্রাম মহানগর যুবদলের অপূর্ণাঙ্গ একটি কমিটি গঠন করা হয়। সে সময় নগর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী বেলালকে সভাপতি ও নগর ছাত্রদলের সাবেক সভাপতি মোশারফ হোসেন দীপ্তিকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট ওই কমিটি করা হয়। কিন্তু গত ৭ বছরেও দলটিতে নতুন কমিটি না হওয়ায় বহু গ্রুপের বিভক্ত হয়ে দলীয় কর্মতাণ্ডে চলে আসছিল।  তবে এতে দলের কোন গতি ছিল না। দলের কর্মসূচি নিয়ে কয়েকজন নেতাকে মাঠে দেখা গেলেও বেশিরভাগই নিষ্কৃয়।

এদিকে যুবদলের নতুন কমিটি গঠনে কয়েক দফায় উদ্যোগ নেওয়া হলেও তা আলোর মুখ দেখেনি। এতোদিন  বিএনপির সিনিয়র নেতাদের পছন্দ-অপছন্দকে গুরুত্ব দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন কেন্দ্রীয় নেতারা। বিশেষ করে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী, আবদুল্লাহ আল নোমান, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, ডা. শাহাদাত হোসেনসহ আরও কয়েকজন সিনিয়র নেতা তাদের পছন্দের পাত্রদের নগর যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ গুরুত্বপূর্ণ বিভিম্ন পদ পাইয়ে দিয়ে নিজেদের গ্রুপ শক্তিশালী করার চেষ্টা করছিল বলে দলের মধ্যে আলোচিত হচ্ছিল।