অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দুটি মামলায় আগাম জামিন পেলেন গিয়াস উদ্দিন কাদের

0
.

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুটুক্তি, হুমকি এবং মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে দায়ের করা দুটি মামলায় আজ রবিবার উচ্চ আদালত থেকে জামিন লাভ করেছেন।

দুপুরে বিচারপতি এম এ হাফিজ এবং বিচারপতি সরোয়াদীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ তার অন্তরবর্তিকালিন জামিনের আবেদন মঞ্জুর করেন।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি সাবেক যুগ্ন সম্পাদক ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন পাঠক ডট নিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ফটিকছড়ি থানায় দায়ের হওয়া একটি মামলা এবং চট্টগ্রাম আদালতে দায়ের হওয়া অপর একটি মানহানির মামলায় আজ উচ্চ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করে গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। আদালত তাঁর জামিনের আবেদন মঞ্জুর করেছেন।

উল্লেখ্য- ফটিকছড়ি পৌরসভা বিএনপির এক ইফতার মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বক্তব্য রাখেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী।

এতে প্রধানমন্ত্রীকে হুমকি ও কুটুক্তির অভিযোগ এনে বুধবার সন্ধ্যা ৭টায় ফটিকছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি মো জামাল উদ্দিন থানায় উপস্থিত হয়ে গিয়াস উদ্দিন কাদের সহ ৭০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

এদিকে বৃহস্পতিবার একই অভিযোগে বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে চট্টগ্রাম আদালতে আরো ৩টি পৃধক রাস্ট্রদ্রোহ মামলা দায়ের করা হয়।  এর মধ্যে এক মামলায় আদালত তাঁর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন আদালত ।

চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রে ৪র্থ আদালত এর বিচারক শহীদুল্লাহ কায়সারের আদালতে ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীর দায়ের করা মামলায় আদালত এ গ্রেফতারী পরোয়ানা জারি করেছেন।

একই আদালতে আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মন্ডলীর সদস্য আকরাম হোসেনে’র দায়ের করা অপর এক মামলায় আসামী গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে সমন জারি করেন আদালত।

এছাড়া চট্টগ্রাম মহানগর হাকিম (৫ম) আল ইমরান খান’র আদালতে সাবেক নগর ছাত্রলীগের সাধারন সম্পাদক নুরুল আজিম রনি’র দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলাটি এজাহার হিসেবে নথিভূক্ত করে ব্যবস্থা নিতে ওসি পাঁচলাইশ থানাকে নির্দেশ দেন আদালত।

*ফটিকছড়িতে গিয়াস কাদেরসহ ৭০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা