অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দৈনিক পুর্বকোণের বিরুদ্ধে বিএনপির মামলা দায়ের

0
.

চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ পত্রিকার বিরুদ্ধে তথ্য বিকৃতি ও মিথ্যা ভিক্তিহীন সংবাদ প্রকাশ অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে।  আজ রবিবার দুপুরে চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট-৫ আল ইমরান এর আদালতে মামলাটি দায়ের করেন রাঙ্গুনিয়ার পোমরা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় যাদের আসামী করা হয়েছে তারা হলেন- পূর্বকোণ সম্পাদক ডা. রমিজ উদ্দিন, পরিচালনা সম্পাদক জসিম উদ্দিন ও পত্রিকার ফটিকছড়ি সংবাদদাতা বিশ্বজিৎ রাহা।

বাদীর পক্ষে আদালতে মামলা পরিচালনা করেন আইনজীবি ইফতেখার হোসেন মোহসীন ও সাবেক আইনজীবি সমিতির সেক্রেটারী মোহাম্মদ এনামুল হক।

আইনজীবি মোহাম্মদ এনামুল হক পাঠক ডট নিউজকে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পাচঁলাইশ থানাকে নির্দেশ দিয়েছেন।

মামলায় অভিযোগে বলা হয়, গত ২৩ মে মঙ্গলবার সন্ধ্যায় ফটিকছড়ি উপজেলা,ও পৌরসভা বিএনপি আয়োজিত জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আলাচনা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বক্তব্য পরদিন দৈনিক পূর্বকোণে উদেশ্যমূলক বিকৃত করে সংবাদ প্রকাশ করে। মিথ্য ভিক্তিহীন এ সংবাদের প্রেক্ষিতে ছাত্রলীগের কর্মীরা গিয়াস উদ্দিনের গুডসহীল বাসভবনে হামলা চালিয়ে ভাঙচুর করেছে।

মামলায় বিবাদীদের বিরুদ্ধে ৫০০/৫০১/১৫৩ দণ্ডবিধির অভিযোগ আনা হয়েছে বলে বাদীর আইনজীবি মোহাম্মদ এনামুল হক জানান।